Advertisement
১৮ এপ্রিল ২০২৪
The Kashmir Files

The Kashmir Files: রক্তে লেখা ‘দ্য কাশ্মীর ফাইলস’ -এর পোস্টার, অনুরাগীর আবেগে হতবাক পরিচালক বিবেক

রক্ত পরীক্ষা করার জন্য যে ভাবে শরীর থেকে রক্ত সংগ্রহ করা হয়, ঠিক সেই পদ্ধতিতেই নিজের শরীর থেকে রক্ত নিয়ে কাজটি করেছেন সেই মহিলা।

রক্ত দিয়ে পোস্টার আঁকলেন অনুরাগী।

রক্ত দিয়ে পোস্টার আঁকলেন অনুরাগী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১২:৪৯
Share: Save:

মুক্তির দু’সপ্তাহ কেটে গিয়েছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে উন্মাদনা তবু কমতে চায় না। সম্প্রতি এক দর্শক যা করলেন, তা থেকে আরও এক বার সে কথাই প্রমাণিত হয়।

মঞ্জু সোনি নামে এক মহিলা নিজের ১০ মিলিলিটার রক্ত দিয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পোস্টার এঁকেছেন। রক্ত পরীক্ষা করার জন্য যে ভাবে শরীর থেকে রক্ত সংগ্রহ করা হয়, ঠিক সেই পদ্ধতিতেই নিজের শরীর থেকে রক্ত নিয়ে কাজটি করেছেন সেই মহিলা। টুইটারে সেই পোস্টারের ছবি ছড়িয়ে পড়তেই তা নজরে আসে বিবেকের। তিনি সেই ছবি পোস্ট করে লেখেন, ‘হে ভগবান! আমি ভাবতে পারছি না। জানি না কী বলা উচিৎ। মঞ্জুজি, আপনাকে কী ভাবে ধন্যবাদ জানাব, তা বুঝতে পারছি না।’ এর পরেই পরিচালকের সাবধানবানী, ‘আমি এই আবেগকে সম্মান করি। কিন্তু সকলকে এই ধরনের কাজ করা থেকে বিরত থাকার অনুরোধ করব। এটা মোটেই ভাল নয়।’

বিবেকের ছবির প্রতি সেই মহিলার আবেগের প্রশংসা করেছেন অনেকেই। তবে কারও কারও মতে, ‘এ সব করার চেয়ে রক্ত দান করলে বেশি ভাল হত।’ তবে এ ধরনের মিশ্র প্রতিক্রিয়ার মাঝেই মাত্র ১৪ দিনে ২০০ কোটি টাকার ব্যবসা করেছেন এই ছবি। বক্স অফিসে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর দৌড় যে সহজে থামবে না, তা বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Kashmir Files Vivek Agnihotri Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE