Advertisement
০৫ মে ২০২৪
Zareen Khan

ছোট থেকেই আমার মধ্যে মহিলা সুলভ আচরণ কম, সেটা শুধরাতেও বলা হতো: জারিন খান

প্রথম বার সমকামী মহিলার চরিত্রে অভিনয় করলেন জারিন।

জারিন খান

জারিন খান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৯:৫২
Share: Save:

সম্প্রতি ওটিটি-তে মুক্তি পাওয়া ছবিতে সমকামী নারীর চরিত্রে অভিনয় করেছেন জারিন খান। জাতীয় এক সংবাদমাধ্যমে সেই অভিজ্ঞতা জানালেন অভিনেত্রী। কিন্তু ছবিতে অভিনয় করার প্রথম ধাপেই কঠিন পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল তাঁকে। ছবি নির্মাতারা তাঁকে সেই চরিত্রে নিতে রাজি ছিলেন না। তবে তার কারণ জারিন জানেন। তাঁর মতে, আগে যা যা কাজ করেছেন অভিনেত্রী, তার ইতিহাস খুব একটা ভাল নয়। আর তাই জন্য ছবিতে সুযোগ পাওয়াটা সহজ নয় তাঁর। কিন্তু অডিশন দেওয়ার পরে তাঁকে ফেরাতে পারেননি নির্মাতারা।

প্রথম বার সমকামী মহিলার চরিত্রে অভিনয় করলেন জারিন। কিন্তু অভিনেত্রী জানালেন, এক বারের জন্যও জড়তা কাজ করেনি তাঁর মধ্যে। তাঁর কথায়, ‘‘ছোট থেকেই আমার মধ্যে মহিলা সুলভ আচরণ কম ছিল। সব সময়ে বলা হয়েছে, সেটা শুধরানো উচিত। কিন্তু সে আচরণই আজ অভিনয় করার সময়ে সাহায্য করল।’’

তবে তাঁর মাথায় একাধিক কথা ঘুরছিল। প্রথমত, তিনি নিজে সমকামী নন। তাই কোথাও গিয়ে তাঁর অভিনয় যদি বিশ্বাসযোগ্য না হয়? দ্বিতীয়ত, তাঁর কোনও আচরণ যদি সমকামী মানুষের ভাবাবেগে আঘাত করে?

কী ভাবে সেই চিন্তাগুলোকে দূরে সরালেন তিনি?

অভিনেত্রীর ভাষায়, ‘‘সমকামী হোক বা না হোক, মানুষ একই ভাবে ভালবাসে। তাই প্রেমের কথা মাথায় রেখেছি আমি।’’ অভিনয় করতে গিয়ে তিনি কেবল প্রেমের প্রতি সৎ ছিলেন। বাকিটা নিজে নিজেই হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love Lesbian Zareen Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE