Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bangladesh

Nipun: চুমু খেতে চেয়েছিলেন নির্বাচন কমিশনার! ভোটে কারচুপি জায়েদের, অভিযোগ নিপুণের

চুমুর বদলে পীরজাদা হারুনের গালে ঠাসিয়ে চড় মারা উচিত ছিল, দাবি নিপুণের।

নির্বাচন কমিশনার পীরজাদা হারুন, জায়েদ এবং নিপুণ (বাঁ দিক থেকে)

নির্বাচন কমিশনার পীরজাদা হারুন, জায়েদ এবং নিপুণ (বাঁ দিক থেকে)

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪২
Share: Save:

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে রবিবার থেকে উত্তপ্ত বাংলাদেশ বিনোদন দুনিয়া। জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরে গিয়েছেন সে দেশের নায়িকা নিপুণ। তার পরেই একের পর এক বিস্ফোরক অভিযোগ তাঁর। রবিবার রীতিমতো সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, তাঁকে গালে চুম্বনের অনুরোধ জানিয়েছিলেন খোদ নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। একই সঙ্গে নির্বাচন পরবর্তী সময়ে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়ম ও নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগও আনেন তিনি। বলেন, যে বিশেষ পদে জায়েদ জিতেছেন সেই পদের পুনর্নিবাচন চান তিনি। নিপুণের এই অভিযোগে সমর্থন জানিয়েছেন তাঁর প্যানেলের সদস্যরাও। বাংলাদেশ সংবাদমাধ্যমের খবর, এর পরেই নিপুণের বিরুদ্ধে জায়েদ খানের ঘোষণা, তিনি নায়িকাকে প্রধান আসামি করে মঙ্গলবার মামলা করবেন।

জায়েদ তাঁর বক্তব্য জানাতেই থেমে থাকেননি অপর পক্ষও। সঙ্গে সঙ্গে নিপুণের দাবি, জায়েদ খান তাঁর নামে মামলা করলে চলচ্চিত্রের স্বার্থে প্রয়োজনে তিনি নায়কের বিরুদ্ধে ১০০টি মামলা করবেন।

পাশাপাশি, নিপুণ ক্ষোভে ফেটে পড়েছেন নির্বাচন কমিশনারের আচরণের বিরুদ্ধেও। তাঁর কথায়, ‘ভোটের দিন সকালে নির্বাচন কমিশনার পীরজাদা হারুন আমার কাছে তার দুই গালে দুটো চুমু খেতে বলেছিলেন। ওর দুই গালে চড় লাগানো উচিত ছিল। যেটা আমি করিনি।’ এ ছাড়া, সাংবাদিক সম্মেলনে নিপুণ জায়েদ খানের সঙ্গে এক ব্যক্তির বার্তালাপের ছবিও ফাঁস করেন। স্ক্রিনশটে দেখা গিয়েছে, জায়েদ শিল্পী সমিতির নির্বাচনে প্রভাব বিস্তার করতে কারও সাহায্য চাইছেন। এদিকে নাম প্রকাশ না করার শর্তে কাঞ্চন–নিপুণ সহ প্যানেলের একাধিক সদস্য জানিয়েছেন, জায়েদ খান এ বিষয়ে একটি সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছেন। জায়েদ খানের কথোপকথনের এসব স্ক্রিনশট পুলিশের মহাপরিদর্শকের কাছেও ইতিমধ্যে পাঠিয়েছেন অভিযোগকারিনী।

নির্বাচনের কারচুপিকে হাতিয়ার বানিয়েই কি জায়েদের বিরুদ্ধে ১০০টি মামলা করতে চলেছেন নিপুণ?

বাংলাদেশ সংবাদমাধ্যম থেকে এমন প্রশ্নও করা হয় নিপুণকে। জবাবে নায়িকার সাফ বক্তব্য, তাঁর কাছে এমন অজস্র প্রমাণ আছে যা জায়েদের বিরুদ্ধে যাবে। এর আগেও জায়েদ এমন অনেক কিছুই ঘটিয়েছেন যা বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের পরিপন্থী। প্রয়োজনে সেই সব ঘটনা এ বার প্রকাশ্যে আনবেন তিনি। যদিও জায়েদের দাবি, তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগই ভিত্তিহীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh election commision
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE