Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Zayed Khan

Zayed khan-Shah Rukh Khan: অভিনয় করতে জানো তো? প্রথম দেখায় প্রশ্ন করেন শাহরুখ: জায়েদ খান

পরিবারে একাধিক জন বলিউড তারকা। জন্মসূত্রেই অভিনয় তাঁর রক্তে। নিজের জাত চেনাতে তাই খুব একটা খাটতে হয়নি জায়েদ খানকে।

জায়েদের উপরে কি ভরসা ছিল না শাহরুখের?

জায়েদের উপরে কি ভরসা ছিল না শাহরুখের?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ১৭:৪৮
Share: Save:

পর্দায় তাঁরা দুই ভাই। রাম এবং লক্ষ্মণ ওরফে লাকি। ছবির নাম ‘ম্যায় হুঁ না’। কিন্তু জানেন কি বক্স অফিসে হইচই ফেলে দেওয়া এই ছবির আগে ‘ভাই’য়ের অভিনয়ে আস্থা ছিল না ‘দাদা’রই?
শাহরুখ খানের সঙ্গে তাঁর প্রথম আলাপের দিন ফিরে এল জায়েদ খানের স্মৃতিচারণে।

তখন সবে বলিউডে টুকটাক কাজ করছেন জায়েদ। ইন্ডাস্ট্রিতে কেউ চেনে না তেমন। সকলের কাছে তাঁর পরিচয়, সঞ্জয় খানের ছেলে কিংবা ফারদিন খানের ভাই। তখনই এক দিন ফারহা খানের অফিস থেকে ডাক। সেখানে পৌঁছে হতবাক জায়েদ। স্বয়ং কিং খান অফিসে বসে!

জায়েদ তখন অন্য একটি ছবিতে কাজ করছেন। ফারহার হয়ে শাহরুখই তাঁকে বলেন, ‘ম্যায় হুঁ না’ ছবির দ্বিতীয় নায়কের চরিত্রে লোক খুঁজছেন তাঁরা। জায়েদ থতমত। তখনই নাকি শাহরুখ সটান প্রশ্ন করেন, ‘‘অভিনয় করতে জানো তো তুমি?’’

বাকিটা ইতিহাস। ছবিতে শাহরুখের সঙ্গে সমানতালে নজর কেড়েছিলেন জায়েদও। মহিলা-মহলে জনপ্রিয়ও হয়ে ওঠেন এক ছবিতেই। তবু বলিউডের ‘বাদশা’র সেই কটাক্ষ আজও যেন ভুলতে পারেননি ‘ফাইট ক্লাব’-এর নায়ক।

জায়েদের মতে, পরিবারে একাধিক জন বলিউড তারকা। জন্মসূত্রেই অভিনয় তাঁর রক্তে। নিজের জাত চেনাতে তাই খুব একটা খাটতে হয়নি তাঁকে। ফারহাকে নিজের অভিনীত কিছু দৃশ্য পাঠিয়েছিলেন। এক ঝলক দেখেই তাঁকে ছবিতে বাছাই করেন পরিচালকও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zayed Khan Shahrukh Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE