Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Zeenat Aman

Zeenat Aman: নেশা-আসক্ত চরিত্রেও সফল ছিলেন জিনত! কী ছিল সাফল্যের নেপথ্যে

নায়িকা তো বটেই, খলনায়িকার চরিত্রেও দর্শকরা পছন্দ করতেন তাঁকে। কী ভাবে দর্শকদের মন জয় করেন জিনত?

জিনত আমন

জিনত আমন

সংবাদসংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৬:২০
Share: Save:

‘দম মারো দম’-এর সুরে সত্তর দশকে ঝড় তুলেছিলেন বড়পর্দায়। সুন্দরী, তন্বী জিনত নেশায় ডুবে আছেন। তাঁকে ঘিরে রয়েছেন যুবক-যুবতীরা। তাঁরাও নেশায় আচ্ছন্ন। রূপ-যৌবন-গ্ল্যামারের এমন সহাবস্থান এর আগে খুব একটা দেখেনি বলিউড। নায়িকা তো বটেই, খলনায়িকার চরিত্রেও দর্শকদের কাছে আকর্ষণীয় ছিলেন এই বলিউড অভিনেত্রী।জিনত আমন। শরীরী ভাঁজ, চোখের ইশারা ও হাসির আবেদনে পারদ চড়ত বলিউডে। টিনসেল নগরীতে জিনতকে নিয়ে কৌতূহলের শেষ ছিল না। তাঁর অভিনীত চরিত্র সমাদৃত হত দর্শকদের কাছে। ১৯৭১-এ ‘হরে রামা হরে কৃষ্ণা’-য় জিনত অভিনয় করেছিলেন এক নেশায় আসক্ত মহিলার চরিত্রে। ছবিতে দেব আনন্দ ছিলেন জিনতের দাদার ভূমিকায়। বলিউডে কাজের শুরুতে নায়িকার বদলে খলনায়িকার এই চরিত্র বেছে নিতে হয়েছিল। ভাল মেয়ের খারাপ হওয়ার গল্পে কষ্ট পেয়েছেন দর্শকরা। তবে পছন্দ করেছিলেন জিনতকে। বক্স অফিসে সফল হয়েছিল এই ছবি, তারপর আর কাজ পেতে অসুবিধা হয়নি অভিনেত্রীর।

এই ভালবাসার কথাই সংবাদসংস্থার কাছে বলেছেন সত্তরের দশকের নায়িকা। তাঁর কথায়, ‘‘তখন আমি কাজের জগতে নতুন ছিলাম। তাই নেশায় আসক্ত মহিলার চরিত্রে অভিনয় করার সুযোগ ছাড়তে পারিনি। আমার ভাবতে ভাল লাগে, এই রকম একটা চরিত্রেও দর্শক আমাকে গ্রহণ করেছেন, ভাল বেসেছেন।’’ কিশোরী বয়সে বলিউডে পা রাখেন জিনত। তাঁর কাজের পরিধি ছিল বেশ দীর্ঘ। জুটি বেঁধেছেন দেব আনন্দ, রাজ কপূর, শাম্মি কপূর, ফিরোজ খান অমিতাভ বচ্চনের মতো অভিনেতার সঙ্গে। সাফল্যও পেয়েছেন খুব সহজেই। এই কারণে নিজেকে ভাগ্যবানও মনে করেন জিনত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zeenat Aman Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE