Advertisement
০৭ মে ২০২৪
Bollywood Gossip

সলমন-ক্যাটের চর্চিত প্রেম ভাঙিয়ে গল্প ফেঁদেছেন ‘মেড ইন হেভেন ২’-এ? উত্তর দিলেন জ়োয়া

২০১৯-এ প্রথম সিজ়ন, তার চার বছর পরে মুক্তি পেয়েছে ‘মেড ইন হেভেন’-এর দ্বিতীয় সিজ়ন। দ্বিতীয় সিজ়ন মুক্তির পর থেকেই একের পর এক বিতর্কে জড়িয়েছে জ়োয়া আখতার ও রীমা কাগতির এই সিরিজ়।

Zoya Akhtar refutes link between Made In Heaven episode four’s story and Salman Khan-Katrina Kaif’s alleged relationship.

‘মেড ইন হেভেন ২’-এর গল্পের নেপথ্যে সলমন-ক্যাটের চর্চিত প্রেম? মুখ খুললেন জ়োয়া গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১১:৩০
Share: Save:

২০১৯ সালে মুক্তি পেয়েছিল ‘মেড ইন হেভেন’-এর প্রথম সিজ়ন। বিয়ের মতো এক হই-হুল্লোড়ে ভরা সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে বৈষম্যে ভরা দিল্লির সামাজিক চিত্র তুলে ধরেছিলেন জ়োয়া আখতার ও রীমা কাগতি। উচ্চবিত্ত পরিবারে পণপ্রথার পরম্পরা, যৌন হেনস্থার ঘটনা থেকে শুরু করে বিয়ের আচার-অনুষ্ঠানের কুসংস্কারের অস্তিত্বর মতো বিষয়কে সহজবোধ্য কিছু গল্পের মোড়কে পরিবেশন করেছিল ‘মেড ইন হেভেন’-এর প্রথম সিজ়ন। দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করে বেশ জনপ্রিয় হয়েছিল মূলধারার এই সিরিজ়। চার বছরের দীর্ঘ অপেক্ষার পর চলতি মাসে মুক্তি পেয়েছে সিরিজ়ের দ্বিতীয় সিজ়ন। প্রথম সিজ়নের মতো বিপুল জনপ্রিয়তা পায়নি দ্বিতীয় সিজ়ন। অভিনয়ের জন্য প্রশংসিত হলেও গল্পে নতুনত্বের অভাব লক্ষ করেছেন অনেকেই। সঙ্গী হয়েছে বিতর্কও। দলিত সম্প্রদায়ের লেখককে যোগ্য মর্যাদা না দেওয়া, নামজাদা পোশাকশিল্পীকে নাম উল্লেখ না করার মতো একাধিক বিতর্কে জড়িয়েছে ‘মেড ইন হেভেন সিজ়ন ২’। এ বার সেই তালিকায় জুড়ল নয়া এক বিতর্ক। দিন কয়েক আগে থেকেই বলিপাড়ার অন্দরে কানাঘুষো, সলমন খান ও ক্যাটরিনার কইফের এক সময়ের বহুল চর্চিত প্রেমের সম্পর্ক থেকে অনুপ্রেরণা নিয়ে নাকি সিজ়নের একটি বিয়ের গল্পের চিত্রনাট্য বেঁধেছেন নির্মাতারা। এ বার সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন সিরিজ় নির্মাতা জ়োয়া আখতার।

‘মেড ইন হেভেন ২’-এর চতুর্থ পর্বে দেখানো হয়েছে এক তাবড় বলিউড তারকার বিয়ের গল্প। গল্প অনুযায়ী, বিশ্বখ্যাত ফ্রেঞ্চ রিভিয়েরায় প্রথম সারির এক বলিউড অভিনেত্রীর সঙ্গে গাঁটছড়া বাঁধছে সেই তারকা। বিয়ের নেপথ্যে রয়েছে এক অত্যন্ত গুরুত্বপূর্ণ চুক্তি। সাতপাক ঘোরা হলেই একসঙ্গে একটি ছবিতে কাজ করার কথা ঘোষণা করবে জুটি। এ দিকে, এক পরিচালকের সঙ্গে হাত মিলিয়ে তলে তলে অন্য এক ফন্দি আঁটছে নায়ক। তার হবু স্ত্রীকে নয়, অন্য এক তরুণীকে নায়িকা হিসাবে নিজের ছবিতে চায় সে। ‘মেড ইন হেভেন ২’-এর চতুর্থ পর্বের এই গল্পে অভিনয় করেছেন পুলকিত সম্রাট ও এলনাজ় নরৌজ়ি।

নেটাগরিকদের মধ্যে জল্পনা, সলমন খান ও ক্যাটরিনা কইফের চর্চিত প্রেমের গল্প থেকেই নাকি এই চিত্রনাট্য ফেঁদেছেন জ়োয়া ও রীমা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নিয়ে জ়োয়াকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘অনেক সিরিজ়েই এখন এমন কিছু পার্শ্বচরিত্র থাকে, যারা প্রতি সিজ়নেই ঘুরেফিরে আসতে থাকে। প্রথম সিজ়নে পুলকিতের সঙ্গে কাজ করে খুব ভাল লেগেছিল। তাই দ্বিতীয় সিজ়নে আমি আর রীমা ভাবলাম, ওর অভিনয় করা চরিত্র সরফরাজ়কেও রাখব। গল্পটা সম্পূর্ণ আমাদের ভাবনা। আমি আর রীমাই ওই পর্বটা পরিচালনাও করেছি। কারও যদি মনে হয়, এর সঙ্গে সলমন-ক্যাটের চর্চিত সম্পর্কের মিল আছে, তা হলে সেটা একেবারেই কাকতালীয়।’’

‘মেড ইন হেভেন ২’-এর চতুর্থ পর্বে একটি বিশেষ চরিত্রে দেখা গিয়েছে পরিচালক অনুরাগ কাশ্যপকেও। এর আগে রাধিকা আপ্তের পর্ব (পঞ্চম পর্ব) নিয়েও বিতর্কের মুখে পড়েছিলেন সিরিজ়ের নির্মাতারা। তাঁর জীবন থেকে অনুপ্রেরণা নিয়ে গল্প বানানোর পরেও নাকি তাঁকে যোগ্য মর্যাদা দেওয়া হয়নি, অভিযোগ করেছিলেন দলিত সম্প্রদায়ের লেখর ইয়াশিকা দত্ত। তা ছাড়াও, তাঁর পোশাক সিরিজ়ে ব্যবহার করার পরেও তাঁর নাম উল্লেখ না করা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন পোশাকশিল্পী তরুণ তাহিলিয়ানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE