২৮ নভেম্বর ২০২২
independence day

স্বাধীনতা দিবসে লঞ্চ করল ওলার নতুন ই-স্কুটার

স্বাধীনতা দিবসে ওলার নতুন বাইক

স্বাধীনতা দিবসে ওলার নতুন বাইক

শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ২৩:৪৯
Share: Save:

আত্মনির্ভর ভারতের দিকে ওলার আরেক পদক্ষেপ। ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ওলা বাজারে নিয়ে এল তাদের দ্বিতীয় ইলেকট্রিক বাইক ওলা এস ১ প্রো। ভারতে বাইকটির এক্স শো রুম দাম ১,৩৭,০০০ টাকা।

ওলা এস ১ প্রো তে রয়েছে ৪কে ডব্লু এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। সংস্থার দাবি এই বাইক একবার চার্জেই অতিক্রম করবে ১৮১কিমি দূরত্ব। এই বাইকটির রেঞ্জ প্রায় ১২৮ কিমি। যা ওলা এস ১ প্রো-এর থেকেও বেশি। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল এই বাইকে থাকবে ওলা এস ১ এর থেকে ছোট ও কম শক্তিশালী ব্যাটারি। তবে সেই জল্পনা মিথ্যে করে বেশ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই বাইকে। এই বাইকে রয়েছে মোট চারটি রাইডিং মোড - ইকো, নরমাল, স্পোর্টস, ও রাইডিং মোড।

ওলা এস ১ প্রো এর সর্বোচ্চ গতি ৯৫ কিমি প্রতি ঘণ্টা। শূন্য থেকে চল্লিশ কিলোমিটার পর্যন্ত গতি তুলতে এই বাইকের সময় লাগে মাত্র ৩.৮ সেকেন্ড। সূত্রের খবর গাড়ি ও বাইক ছাড়াও গাড়ির ব্যাটারিও তৈরি করতে চলেছে ওলা। যা ভবিষ্যতে ওলার গাড়ি এবং বাইকে ব্যবহার করা হবে।

এর আগে ইলেক্ট্রিক বাইক নিয়ে বার বার প্রশ্নের মুখে পড়েছে ওলা। বাইকের ব্যাটারির মান নিয়ে প্রশ্ন উঠেছে। ব্যাটারির চার্জ তাড়াতাড়ি কমে যাওয়া এবং বাইকে আগুন লেগে যাওয়ার মতো অভিযোগ এসেছে দেশের নানা প্রান্ত থেকে। তবে স্বাধীনতা দিবসে ওলা নতুন বাইক লঞ্চের সময় এই বিষয়গুলির দিকে আলাদা করে নজর দিয়েছে বলে আশা করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

এই প্রতিবেদনটি সংগৃহীত এবং ‘সাধের স্বাধীনতা’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.