Advertisement
২৫ এপ্রিল ২০২৪

Deepika padukone: শরীর-মন দুই-ই কী করে ভাল রাখেন দীপিকা? চেষ্টা করতে পারেন আপনিও

ব্যক্তিগত বা পেশাগত চাপ থাকা স্বাভাবিক। কিন্তু তা যেন শরীর এবং মনের উপর প্রভাব না ফেলে তা দেখা প্রয়োজন বলে মনে করেন দীপিকা।

বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৮:২৭
Share: Save:

বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। নিজেকে ফিট রাখতে কম পরিশ্রমও করেন না তিনি। তবে শারীরিক ভাবে ফিট থাকার পাশাপাশি মানসিক ভাবে সুস্থ থাকাকেও সমান গুরুত্ব দেন তিনি। মানসিক ভাবে সুস্থ থাকাটাই সবচেয়ে জরুরি বলে মনে করেন অভিনেত্রী। ব্যক্তিগত সমস্যা বা পেশাগত চাপ থাকাটা খুব স্বাভাবিক। কিন্তু তা যেন শরীর এবং মনের উপর প্রভাব না ফেলে, সে বিষয়ে নজর রাখা জরুরি বলে মনে করেন দীপিকা। মন ও শরীর— দুই-ই ভাল রাখতে দীপিকা তাই নিয়মিত শরীরচর্চার অনুশীলন করেন। বিভিন্ন সাক্ষাৎকারে দীপিকা জানিয়েছেন, নিয়মিত যোগাসন করে শারীরিক ও মানসিক ভাবে তিনি ঠিক কতটা ভাল থাকেন।

নিজেকে সুস্থ রাখতে প্রায় দু’বছর ধরে যোগেই ভরসা রাখছেন অভিনেত্রী। শত ব্যস্ততার মধ্যেও সময় বার করে শরীরচর্চা করতে তিনি ভোলেন না। এমনকি, কোনও একটি ছবির জন্য তিনি এক জন যোগ প্রশিক্ষকের চরিত্রের জন্য প্রস্তাবও পেয়েছিলেন। বয়স, লিঙ্গ নির্বিশেষে সুস্থ থাকার একমাত্র দাওয়াই শরীরচর্চা তা তিনি বার বারই বলেছেন। এমনি সময়ে তো বটেই, অবসরেও বিভিন্ন ধরনের যোগাসন করে থাকেন তিনি। জিমে গিয়ে শরীরচর্চা করার চেয়ে বাড়িতে যোগাসন করতেই বেশি পছন্দ করেন অভিনেত্রী। মালাসন দীপিকার প্রিয় একটি আসন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE