Advertisement
০২ মে ২০২৪
Kiara Advani

কড়া ডায়েটে থাকেন, কিন্তু মাঝেমাঝে মুখ চালাতে নিয়ম ভাঙেন, কিয়ারার পছন্দের খাবারগুলি কী?

বছরভর পুষ্টিবিদের পরামর্শ মেনে চললেও একঘেয়েমি কাটাতে মাঝেমাঝে এমন খাবার খান, যেগুলি একসঙ্গে স্বাদ এবং স্বাস্থ্যের খেয়াল রাখবে।

Kiara Advani

কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৩:৪১
Share: Save:

সদ্য জন্মদিন পেরিয়েছে বলি নায়িকা কিয়ারা আডবাণীর। বিয়ের পর এটা প্রথম জন্মদিন। ফলে ঘরোয়া হলেও উদ্‌যাপনও বেশ জমকালো হয়েছে। সারা বছর ক়ড়া ডায়েটে থাকলেও উৎসব-অনুষ্ঠানে নিয়ম মানেন না কিয়ারা। দেখে বোঝার উপায় নেই ঠিকই, তবে কিয়ারা খেতে ভালবাসেন। বিশেষ করে দিল্লির রাস্তার ধারের দোকানের মুখরোচক খাবার খেতে পছন্দ করেন নায়িকা। তবে ছিপছিপে চেহারা ধরে রাখতে বাড়ির খাবারেই ভরসা রাখেন তিনি। কী ভাবে স্বাদ এবং স্বাস্থ্যের মেলবন্ধনের ঘটাতে হয়, তা জানেন নায়িকা। বছরভর পুষ্টিবিদের পরামর্শ মেনে চললেও একঘেয়েমি কাটাতে মাঝেমাঝে এমন খাবার খান, যেগুলি একসঙ্গে স্বাদ এবং স্বাস্থ্যের খেয়াল রাখবে। কিয়ারার প্রিয় খাবারের তালিকায় কী কী রয়েছে?

মশলা স্যান্ডউইচ

স্যান্ডউইচ খেতে ভালবাসেন কিয়ারা। তবে শুধু শসা, পেঁয়াজ, টোম্যাটো দিয়ে নয়। মশলার পুর ভরা স্যান্ডউইচ তাঁর সবচেয়ে বেশি প্রিয়। মাঝেমাঝেই হালকা খিদে পেলে তাই সুস্বাদু স্যান্ডউইচ খেতে চলে যান রেস্তরাঁয়।

মটর কুলচা

দিল্লির কুলচা কিয়ারার অন্যতম পছন্দের খাবার। ময়দার খাবার নায়িকা একেবারে খান না। তবে কুলচার ক্ষেত্রে মাঝেমাঝে নিয়ম ভাঙেন তিনি। দিল্লিতে এলেই মটর কুলচা না খেয়ে মুম্বই ফেরেন না নায়িকা।

ডার্ক চকোলেট

কিয়ারা ডার্ক চকোলেটের প্রচণ্ড ভক্ত। কিয়ারার হাতব্যাগে সব সময়ে একটা ডার্ক চকোলেট থাকেই। শুটিংয়ের মাঝে কিংবা অবসর সময়ে তাঁর অন্যতম সঙ্গী হল ডার্ক চকোলেট। বিশেষ করে মাঝরাতে ঘুম ভেঙে হঠাৎ খিদে পেলে ডার্ক চকোলেট খেয়েই সে খিদে মেটান অভিনেত্রী।

আলু তুক

কিয়ারা আলু খান। শুধু খান না, খেতে ভালবাসেন। এ কথা বিশ্বাস না হলেও এটাই সত্যি। আলু তুক হল জনপ্রিয় একটি সিন্ধি পদ। পরোটা অথবা কুলচার সঙ্গে এই খাবার অপূর্ব লাগে। উপর থেকে ধনেপাতা ছড়িয়ে দিলে স্বাদ বেড়ে যায়। আলুর এই পদ তাই অন্যতম পছন্দের কিয়ারার।

সিন্ধি ভিন্ডি

আরও একটি জনপ্রিয় সিন্ধি পদ হল সিন্ধি ভিন্ডি। খুব যে তেল-মশলা লাগে এটা রাঁধতে এমন নয়। অল্প তেল আর হালকা মশলা দিয়েই তৈরি হয় এই খাবার। তবে স্বাদ নিয়ে কোনও কথা হবে না। কিয়ারার হেঁশেলে নাকি মাঝেমাঝেই তাই তৈরি হয় সিন্ধি ভিন্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lifestyle Snacks Kiara Advani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE