Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Milind Soman

‘টাকার জন্য এঁরা সবই করতে পারেন’ অনুরাগীদের থেকে কেন এমন শুনতে হল মিলিন্দ সোমানকে?

বিতর্ক জড়িয়ে ফের শিরোনামে মিলিন্দ সোমান। নিজের অভিনীত একটি বিজ্ঞাপনের ঝলক ইনস্টাগ্রামে পোস্ট করতেই তাঁর দিকে ধেয়ে এল কটাক্ষের ঝড়।

বিজ্ঞাপনে অভিনয় করেই বিতর্কের মুখে মিলিন্দ সোমান।

বিজ্ঞাপনে অভিনয় করেই বিতর্কের মুখে মিলিন্দ সোমান। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১২:২৫
Share: Save:

মডেল-অভিনেতা মিলিন্দ সোমানের জনপ্রিয়তা সব সময়ই তুঙ্গে। ৫০ পেরিয়েও মিলিন্দের ফিটনেস অনেকের অনুপ্রেরণা। বিভিন্ন কারণে তিনি প্রায়ই খবরের শিরোনামে থাকেন। তবে এ বার তিনি জড়ালেন বিতর্কে।

সম্প্রতি একটি বিজ্ঞাপনের মুখ হিসাবে দেখা গিয়েছে মিলিন্দ সোমানকে। বিজ্ঞাপনটি ছিল একটি বাসন পরিষ্কারের তরল সাবানের। নিজের ইনস্টাগ্রামের পাতায় এই বিজ্ঞাপনটি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেতাও। এ ধরনের সামগ্রীর ঠিক যেমন বিজ্ঞাপন হয়ে থাকে, এই বিজ্ঞাপনটিও সেগুলির থেকে খুব আলাদা নয়। তবে সমস্যার সূত্রপাত বিজ্ঞাপনটির বার্তা এবং বাসন পরিষ্কারের জন্য ব্যবহৃত তরল সাবানের রং নিয়ে। প্রস্তুতকারক সংস্থাটি বিশেষত পুরুষদের জন্য কালো রঙের একটি বাসন মাজার তরল সাবান বাজারে আনছে। আর এই বিষয়টি নিয়েই ক্ষোভ জমেছে দর্শকের মধ্যে। অনেকেরই মনে হয়েছে, এই বিজ্ঞাপনটির মাধ্যমে একটি ভুল বার্তা যাচ্ছে সকলের কাছে। এই সংস্থার অন্য তরল সাবানগুলির রং সাধারণত সবুজ, হলুদ। সেগুলির বিজ্ঞাপনে সব সময়ই মহিলাদের দেখা গিয়েছে। রঙের পরিবর্তন ঘটিয়ে কি লিঙ্গ বিভাজনকে প্রশ্রয় দিচ্ছে সংস্থাটি? উঠছে প্রশ্ন।

এমন একটি বিজ্ঞাপনী প্রচারের অংশ হয়ে পুরুষ এবং মহিলাদের মধ্যে বিভাজনকেই সমর্থন জানালেন মিলিন্দ— এমনটাই মনে করছেন তাঁর অনুরাগীরা। এই বিজ্ঞাপনটি প্রকাশ্যে আসার পর থেকেই ট্রোলড হতে থাকেন মিলিন্দ। অনেকেই লিখেছেন, ‘‘বাড়ির প্রতিটি কাজ পুরুষ এবং মহিলা, দু’জনেরই হাতে হাত মিলিয়ে করা উচিত। বাড়ির মেয়েরা থালাবাসন পরিষ্কার করতে পারলে পুরুষরাও পারবেন। তার জন্য বাসন মাজার সাবানের রং আলাদা হওয়ার দরকার নেই। এমন একটি বিজ্ঞাপন করার জন্য মিলিন্দের মতো এমন এক জন সমাজসচেতন মানুষ কী ভাবে রাজি হলেন, সেটাই আশ্চর্য লাগছে।’’ আবার কেউ লিখেছেন, ‘‘টাকার জন্য এঁরা সবই করতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Milind Soman Trolling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE