Advertisement
১১ মে ২০২৪
Bizarre

সজোরে হাঁচি দিতেই বুকে প্রবল ব্যথা, সিটি স্ক্যানে দেখা গেল পাঁজরে চিড় ধরেছে তরুণীর

হাঁচি দেওয়ার পরই প্রবল বুকে ব্যথা শুরু হয় চিনের এক তরুণীর। পরীক্ষা করে দেখা যায় পাঁজরে চিড় ধরেছে তাঁর।

নিজের হাঁচিতে নিজেই কাবু চিনের সাংহাই-এর বাসিন্দা হুয়াং নামের এক তরুণী।

নিজের হাঁচিতে নিজেই কাবু চিনের সাংহাই-এর বাসিন্দা হুয়াং নামের এক তরুণী। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৪:৫৬
Share: Save:

মশলাদার খাবার খেয়েছিলেন চিনের সাংহাই-এর বাসিন্দা হুয়াং নামের এক তরুণী। মশলার ঝাঁঝ নাকে যেতেই শুরু হয় প্রবল হাঁচি। কয়েক বার হাঁচি দিতেই বিপত্তি। আচমকাই তরুণীর কানে আসে মটমট শব্দ। কোথা থেকে সেই শব্দ এল, তা বুঝে ওঠার আগেই প্রবল বুকে ব্যথা শুরু হয়। ব্যথা ক্রমশ এতটাই বাড়ে যে, শ্বাস নিতেও অসুবিধা হতে শুরু করে তাঁর। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে গেলে দেখা যায়, বুকের পাঁজরের হাড়ে চিড় ধরেছে তাঁর।

যে হাসপাতালে ওই তরুণীর চিকিৎসা চলছে, সেই হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, বুকে ব্যথা নিয়ে তরুণী হাসপাতালে আসার পর দেরি করেননি তাঁরা। ব্যথার উৎস বুঝতে বুকের সিটি স্ক্যান করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আর তাতেই পরিষ্কার দেখা যায় হুয়াং-এর পাঁজরের ৪টি হাড়ে চিড় ধরেছে। শুধু রোগীই নন, গোটা ঘটনা অবাক করে দিয়েছে চিকিৎসকদেরও। আপাতত তরুণীকে ১ মাস সম্পূর্ণ বিশ্রাম নিতে বলা হয়েছে। শক্ত করে বেঁধে দেওয়া হয়েছে বুকের চারপাশ।

আপাতত তরুণীকে ১ মাস সম্পূর্ণ বিশ্রাম নিতে বলা হয়েছে।

আপাতত তরুণীকে ১ মাস সম্পূর্ণ বিশ্রাম নিতে বলা হয়েছে। প্রতীকী ছবি

চিকিৎসকদের দাবি, বিরল এই ঘটনার নেপথ্যে রয়েছে হুয়াং-এর শারীরিক গঠন। শারীরিক ভাবে তিনি অত্যন্ত কৃশকায়। ৫ ফুট ৭ ইঞ্চি লম্বা ওই তরুণীর ওজন ৫৭ কিলোগ্রাম। উচ্চতার অনুপাতে যা খুবই কম বলে মত চিকিৎসকদের। হুয়াং এতটাই রোগা যে, চামড়ার তলায় পাঁজরের হাড় স্পষ্ট ভাবে দেখা যায়। চিকিৎসকেরা বলছেন, পাঁজরের হাড় ঠিক রাখার জন্য পেশির সহায়তা দরকার। কিন্তু হুয়াং-এর মাংসপেশি এতই দুর্বল হয়ে গিয়েছিল যে সজোরে হাঁচি দিতেই চিড় ধরে পাঁজরে। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে, তার জন্য তরুণীকে ওজন বাড়ানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। জানিয়েছেন, জীবনযাত্রায় বদল না আনলে এবং বেশি করে খাওয়াদাওয়া করে ওজন না বাড়াতে পারলে এই সমস্যা আবারও দেখা দিতে পারে। খাওয়াদাওয়ার পাশাপাশি নিয়ম করে শরীরচর্চাও করতে হবে তরুণীকে, পরামর্শ চিকিৎসকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Medical News China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE