Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tea

Ginger Tea: শীতের সকালে প্রথম কাপ চায়ে একটু আদা দিচ্ছেন? এতে কি আদৌ কোনও উপকার হচ্ছে

শীতের দিনে স্বাদের জন্যই মূলত খাওয়া হয় আদা দেওয়া চা? আদার গুণ সম্পর্কে ধারণা থাকলেই বোঝা যাবে, স্বাদের সঙ্গে স্বাস্থ্যের দিকেও কতটা নজর দেয় এই পানীয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ২২:৩৭
Share: Save:

শীতের দিনে আদা দেওয়া চা অনেকেই খেয়ে থাকেন। কিন্তু সেই চা কি স্বাস্থ্যের কোনও কাজে লাগে? নাকি শীতের দিনে স্বাদের জন্যই মূলত খাওয়া হয় আদা দেওয়া চা? আদার গুণ সম্পর্কে ধারণা থাকলেই বোঝা যাবে, স্বাদের সঙ্গে স্বাস্থ্যের দিকেও কতটা নজর দেয় এই আদা দেওয়া চা।

আদা দেওয়া চা খেলে সবের আগে উপকার হয় ওজন নিয়ন্ত্রণের ক্ষেত্রে। ওজন যে খুব কমাতে পারে আদা দেওয়া চা, তেমন নয়। কিন্তু আদা দেওয়া চা নিয়মিত খেলে ওজন না বাড়ার সম্ভাবনা থাকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আদা চায়ের আরও একটি গুণ হল, হার্টের যত্ন নেয় এই পানীয়। আদার রসে উপস্থিত থাকে নানা ধরনের অ্যান্টি-অক্সিড্যান্ট। তার সঙ্গে মেশে চায়ের অ্যান্টি-অক্সিড্যান্ট। সব মিলে প্রদাহ কমাতে সাহায্য করে আদা দেওয়া চা।

রক্তে কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রণে রাখে চা। রক্তের খারাপ ফ্যাট এবং গ্লুকোজের মাত্রা কমাতে পারে আদার রস। সব মিলে শরীর আরও সতেজ এবং সচল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea ginger health benefits
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE