Advertisement
১৭ জুন ২০২৪
Remedies for Increasing Breast Size

বক্ষযুগল বড়ই ছোট? আসন থেকে মালিশ, স্তনের মাপ বাড়ানোর ঘরোয়া উপায় আছে

স্তন বড় করার কথা ভাবছেন? অস্ত্রোপচার না করে প্রাকৃতিক উপায়েও কিন্তু স্তনের আকার বাড়ানো যায়। রইল তার হদিস।

How to increase breast size naturally

অস্ত্রোপচার ছাড়াই কী ভাবে বাড়বে স্তনের মাপ? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৯:৫৩
Share: Save:

যে করেই হোক বাড়াতে হবে শরীরী আবেদন। খোলামেলা পোশাকে উঁকিঝুঁকি দেবে উপচে পড়া যৌবন। নজর কাড়বে সকলের। হলিউডের দেখাদেখি তাই কবেই প্লাস্টিক সার্জারি করে স্তন প্রতিস্থাপনের পথে হেঁটেছেন অনেক বলিউড নায়িকা। অস্ত্রোপচারের ঝুঁকি, প্রাণের আশঙ্কা থোড়াই কেয়ার! স্তনের সৌন্দর্য বাড়াতেই হবে, তাতেই যেন আত্মবিশ্বাসের চাবিকাঠি— এমনটাই মনে করেন বহু নায়িকা। কেবল নায়িকারাই নন, অনেক সাধারণ মহিলাও এ পথে হেঁটেছেন।

কসমেটিক সার্জারির মধ্যে এখন অন্যতম জনপ্রিয় হল ব্রেস্ট ইমপ্লান্ট বা স্তন প্রতিস্থাপন। বিশ্ব জুড়ে এর প্রচলন বাড়ছে ধীরে ধীরে। স্তন ক্যানসারের মতো অসুখের প্রকোপে অনেক ক্ষেত্রে মহিলাদের স্তনহানি হয়। আপনিও কি স্তনের আকার নিয়ে খুশি নন? স্তন বড় করার কথা ভাবছেন? অস্ত্রোপচার না করে প্রাকৃতিক উপায়েও কিন্তু স্তনের আকার বাড়ানো যায়। রইল তার হদিস।

চিকিৎসকদের মতে, কিছু বিশেষ তেলে দিয়ে মালিশ করে, ডায়েটে কিছু পরিবর্তন এনে এবং কিছু যোগাসন নিয়মিত অভ্যাস করলে প্রাকৃতিক ভাবেই স্তনের আকার বাড়ানো যায়।

স্তন বাড়াতে কী কী রাখবেন ডায়েটে?

এ ক্ষেত্রে ডায়েটে বেশি করে দুধ রাখতে পারেন। বলা হয়, পাকা পেঁপে ও দুধ মিশিয়ে খেলেও স্তনের আকার বাড়ে। বেশি করে মৌরি খেলে শরীরে ইস্ট্রোজেন হরমোনের ক্ষরণ বাড়ে। ফলে স্তনের আকারও বাড়ে। এ ছাড়াও তিসির বীজ, বাদাম এবং সয়াবিন ডায়েটে বেশি করে রেখে স্তনের আকার প্রাকৃতিক ভাবে বাড়ানো সম্ভব।

কোন যোগাসনে স্তনের আকার বাড়ানো যায়?

নিয়মিত কিছু যোগাসন অভ্যাস করলেও স্তনের আকার বাড়ানো যায়। এ ক্ষেত্রে সঠিক ভঙ্গিমায় উষ্ট্রাসন, ভুজঙ্গাসান, দ্বিকোণাসন অভ্যাস করতে হবে। তবে যোগপ্রশিক্ষকের কাছ থেকে সঠিক কায়দা জেনে তবেই এই সব আসন করুন।

কোন কোন তেল দিয়ে মালিশ করলে স্তনের আকার বাড়বে?

মেথি গুঁড়ো করে সর্ষের তেলের সঙ্গে মিশিয়ে মালিশ করতে পারেন। এ ছাড়া, অলিভ অয়েলের সঙ্গে মৌরি গুঁড়ো মিশিয়েও নিয়মিত মালিশ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Breast remedies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE