Advertisement
২১ জুলাই ২০২৪
Mark Zuckerberg

মেটার কাজকর্ম ছেড়ে মডেলিং করছেন মার্ক জ়াকারবার্গ? ছবি ভাইরাল হতেই শুরু হইচই

লুই ভিতোঁর রংচঙে, ঝলমলে পোশাক পরে আত্মবিশ্বাসের সঙ্গে র‌্যাম্পে হাঁটছেন মার্ক। সেই ভিডিয়ো দেখে স্তম্ভিত অনেকেই। হচ্ছেটা কী?

Is that Mark Zuckerberg walking the ramp at a fashion show

শেষমেশ মডেলিং করছেন মার্ক জ়াকারবার্গ? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৮:২২
Share: Save:

সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে মেটার কর্ণধার মার্ক জ়াকারবার্গের র‌্যাম্পে হাঁটার ভিডিয়ো। লুই ভিতোঁর রংচঙে, ঝলমলে পোশাক পরে আত্মবিশ্বাসের সঙ্গে র‌্যাম্পে হাঁটছেন তিনি। তা দেখে স্তম্ভিত নেটাগরিকরা। অনেকেই সেই ভিডিয়ো দেখে মন্তব্য করেন, মেটার হাজার হাজার কর্মীকে ছাঁটাই করে এখন কি নিজেও পেশা পরিবর্তন করে মডেলিং করছেন?

এর আগে মেটার সিইও-কে এই অবতারে দেখা যায়নি। কখনও গোলাপি পোশাকে, কখনও আবার উজ্জ্বল হলুদ রঙের পোশাকে র‌্যাম্প কাঁপাচ্ছেন তিনি। যা দেখে হতবাক দর্শকও। তবে কি মেটার কাজকর্ম ছেড়ে মডেলিংয়ের পেশায় মনোনিবেশ করছেন মার্ক? এমনটা ভাববেন না যেন। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে মার্কের অবয়ব তৈরি করা হয়েছে মাত্র। তবে সে অবয়ব এতটাই অবিকল যে, আলাদা করার উপায় নেই। এ ক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘মিডজার্নি’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, তা শুধু মার্কের চেহারাই নয়, তাঁর হাবভাবও অবিকল তুলে ধরতে সফল হয়েছে।

নতুন করে ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ফেসবুকের নিয়ন্ত্রক সংস্থা মেটা। যা মোট কর্মীসংখ্যার প্রায় ১০ শতাংশেরও বেশি। সম্প্রতি এমনটাই জানানো হয়েছে মার্ক জ়াকারবার্গের সংস্থার তরফে। গত নভেম্বরে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিলেন জ়াকারবার্গ। চার মাসের মধ্যেই আবার নতুন করে ছাঁটাইয়ের ঘোষণায় চাপে রয়েছেন বিশ্ব জুড়ে কর্মরত মেটা কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mark Zuckerberg fashion show
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE