Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Celeb Fitness

বলিপাড়ার নায়িকারা কী কী নিয়ম মেনে রোগা হন? জানাচ্ছেন করিনা কপূরের ব্যক্তিগত পুষ্টিবিদ

পছন্দের অভিনেতারা ঠিক কোন রুটিন মেনে ওজন ঝরান? সম্প্রতি প্রকাশ্যে এল সেই সত্যি। মুখ খুললেন করিনা কপূরের ব্যক্তিগত পুষ্টিবিদ।

 তারকা কিংবা সাধারণ মানুষ— রোগা হওয়া সকলের জন্যই সমান পরিশ্রমের।

তারকা কিংবা সাধারণ মানুষ— রোগা হওয়া সকলের জন্যই সমান পরিশ্রমের। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৭:৩৫
Share: Save:

বড় পর্দার তারকারা অনেকের কাছেই রোগা হওয়ার অনুপ্রেরণা। নায়ক-নায়িকাদের মতো চেহারা চান অনেকেই। বিভিন্ন সাক্ষাৎকারে তাঁদের ফিটনেস রুটিনের কথা জেনে সেই মতো নিজেদের জীবনেও সেগুলি মেনে চলেন। কিন্তু তার পরেও কি রোগা হওয়ার বাসনা পূর্ণ হয়? বাইরের খাবার খাওয়া বন্ধ করে দেওয়া, পারলে নির্জলা উপবাস করা, কড়া ডায়েট— রোগা হওয়ার একমাত্র উপায় কি সত্যিই এগুলি? পছন্দের অভিনেতারা কি ঠিক এই রুটিন মেনেই ওজন ঝরান? নাকি সঙ্গে আরও অনেক কিছু করেন, যা বিস্তারিত প্রকাশ্যে বলেন না? দ্বিতীয়টি সত্যি হওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি। সম্প্রতি প্রকাশ্যে এল সেই সত্যি। মুখ খুললেন করিনা কপূরের ব্যক্তিগত পুষ্টিবিদ।

করিনার পুষ্টিবিদ জানিয়েছেন, তারকা কিংবা সাধারণ মানুষ— রোগা হওয়া সকলের জন্যই সমান পরিশ্রমের। মেদ ঝরাতে গেলে পরিশ্রম করা একমাত্র উপায়। এ কথার কোনও হেরফের নেই। তবে কোন উপায়ে পরিশ্রম করছেন, সেটা গুরুত্বপূর্ণ। উদয়াস্ত চেষ্টা করলেই রোগা হওয়া সম্ভব, এ ধারণা কিন্তু একেবারে ঠিক নয়। একটি নির্দিষ্ট পদ্ধতি মেনে পরিশ্রম করতে হবে। সেটাই করে থাকেন তারকারাও।

রোগা হওয়ার কারণ খুঁজে বার করুন

পেশাগত কারণে অভিনেতাদের ওজন ঝরাতেই হয়। পর্দায় ছিপছিপে চেহারার নায়িকাকেই দেখতে সাধারণত পছন্দ করেন অনেকে। ফলে অভিনেতাদের ওজন কমানোর একটা তাগিদ রয়েছে। আপনার রোগা হওয়ার তেমন কোনও তাগিদ খুঁজে বার করুন। শুধু দেখতে ভাল লাগবে বলে নয়, রোগা হওয়ার আরও অনেক উপকারিতা রয়েছে। অতিরিক্ত ওজন শরীরে নানা রোগের জন্ম দেয়। তাই ওজন নিয়ন্ত্রণে রাখা প্রয়োজন। দেখবেন রোগা হবেন মনস্থির করলে, দেখবেন নিজে থেকেই সব আলসেমি দূরে চলে যাচ্ছে।

সব নজর খাওয়াদাওয়ার উপর নয়

কড়া ডায়েট করছেন মানেই, রোগা হওয়ার পথ আরও সহজ হচ্ছে, এমন কিন্তু নয়। বরং ঠিক উল্টোটাই। অতিরিক্ত ডায়েটে হিতে বিপরীত হতে পারে। ওজন ঝরানোর জন্য খাওয়াদাওয়ার রাশ টানা জরুরি। তবে সেটা কতটা, তা জেনে নেওয়া প্রয়োজন। রোগা হতে শুধু খাওয়াদাওয়া কমানো নয়, সেই সঙ্গে শরীরচর্চা করাও জরুরি। বরং সেদিকেও বেশি নজর দেন নায়িকারা। তাই শরীরচর্চায় অবহেলা দিলে কিন্তু রোগা হওয়ার পথ অনেক কঠিন হতে পারে বলেই মনে করছেন পুষ্টিবিদরা।

পর্যাপ্ত ঘুম জরুরি

দ্রুত রোগা হওয়ার আরও একটি উপায় হল ঠিক করে ঘুমোনো। পর্যাপ্ত ঘুম না হলে ওজন এমনিতেই বাড়তে থাকে। তাই ঘুম অত্যন্ত জরুরি। কাজের চাপে অনেকেই বেশি ক্ষণ ঘুমনোর সুযোগ কম পান। এই অভ্যাস ভাল নয়। কারণ রোগা হতে গেলে ঘুম অত্যন্ত জরুরি। অনিদ্রা কিন্তু স্থূলতার অন্যতম কারণ। শুটিংয়ের চাপ থাকলে অনেক রাত জেগেই কাটাতে হয় অভিনেতাদের। কিন্তু পরে সময় হলেই তাঁরা পর্যাপ্ত ঘুমিয়ে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fitness Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE