Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coffee

Bullet Coffee: বুলেট কফিতে চুমুক দিয়েই মেদ ঝরান ভূমি, রকুলপ্রীত! জেনে নিন কী ভাবে বানাবেন

নিয়মিত জিম করেও রোগা হতে পারছেন না? কফি খেয়েই মেদ ঝরবে এ বার। কী ভাবে বানাবেন সেই কফি?

কফি খেলে নাকি আলাদা একটা চনমনে ভাব তৈরি হয় শরীরে।

কফি খেলে নাকি আলাদা একটা চনমনে ভাব তৈরি হয় শরীরে। ছবি-সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ২১:৩৪
Share: Save:

সাধারণ মানুষ হোক বা জনপ্রিয় তারকা- সকালে উঠে কফির কাপে চুমুক দেন অনেকেই। ঘুম কাটাতে কফি যেন ম‍্যাজিকের মতো কাজ করে। বলি তারকাদের অনেকেই বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন তাঁদের কফি প্রেমের কথা। লাতে, ক‍্যাপাচিনো, এস্প্রেসো— দেশি-বিদেশি নানা স্বাদের কফিতে মজে থাকেন তাঁরা। সম্প্রতি রকুলপ্রীত সিংহ এবং ভূমি পেডনকর— বলিপাড়ার দুই অন্যতম ফিট নায়িকা জানিয়েছেন, কী ভাবে কফি তাঁদের সুস্থ-সচল রাখতে সাহায্য করে। কফি খেলে নাকি আলাদা একটা চনমনে ভাব তৈরি হয় শরীরে। কাজেও উদ্দীপনা আসে। তবে ভূমি এবং রকুলপ্রীত যে কফির কথা বলছেন সেটা ঠিক সাধারণ কফি নয়। নায়িকারা ফিট থাকতে চুমুক দেন ঘি দিয়ে তৈরি কফিতে। যা অনেকের কাছেই বুলেট কফি নামে পরিচিত। কফি এবং ঘি এই পানীয়ের মূল উপকরণ।

আরও পড়ুন:

কী ভাবে বানাবেন?

এক কাপ গরমজলে মিশিয়ে নিন এক টেবিল চামচ কফি। তবে কড়া কফি খেতে পছন্দ করলে কফির পরিমাণ বাড়িয়ে নিতে পারেন। তার পর সেই কফিতে মিশিয়ে নিন এক চা চামচ ঘি, মাখন ও অল্প নারকেল তেল। ভাল করে নাড়িয়ে নিন। কফির মধ্যে নিন দারচিনি বা এলাচগুঁড়ো মিশিয়ে গরম গরম পরিবেশন করুন বুলেট প্রুফ।

কতটা উপকারী এই কফি?

পুষ্টিবিদরা বলছেন, মাখন, ঘি এবং নারকেল তেল মিশিয়ে এই কফি খেলে পেট অনেক ক্ষণ ভরা থাকে এ ক্ষেত্রে প্রধান ভূমিকা ক্লোরোজিনিক অ্যাসিড নামের ফাইটোকেমিক্যালের। শরীরচর্চার আগে এই কফি খেলে কর্মদক্ষতা বাড়ে। বিশেষ করে যাঁরা কিটো ডায়েট বা লো কার্ব ডায়েট করেন তাঁদের জন্য বেশ উপকারী এই বুলেট কফি। চিনি ছাড়া কফি খান যাঁরা, বুলেট কফি অন্যতম বিকল্প হতে পারে। তবে বিশেষজ্ঞরা বলছেন, যাঁদের গ্যাস-অম্বলের সমস্যা রয়েছে, তাঁদের ক্ষেত্রে এই কফি নিয়মিত খাওয়া মোটেই ঠিক নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coffee Bhumi Pednekar Bollywood Rakul Preet Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE