Advertisement
০২ মে ২০২৪
Samantha Ruth Prabhu

কনকনে বরফ গলা জলে শরীর ডুবিয়ে বসে রয়েছেন সামান্থা, কেন জানেন?

সম্প্রতি অভিনেত্রী সামান্থা রুথ প্রভুর বরফ গলা জলে স্নান করার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। স্বাস্থ্য সচেতন সামান্থা হঠাৎ বরফ জলে অবগাহন করছেন কেন?

Image of Samantha Ruth Prabhu

বরফ জলে অবগাহন অভিনেত্রী সামান্থার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৪:১৯
Share: Save:

অভিনয় জগৎ থেকে বিরতি নিয়ে এই মুহূর্তে বন্ধুদের সঙ্গে ইন্দোনেশিয়ার বালিতে ঘুরতে গিয়েছেন দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু। তবে গতে বাঁধা ব্যস্ত জীবন ছেড়ে দিন কয়েকের ছুটি পেলেই যে তিনি লাগামছাড়া জীবনযাপন করেন, এমনটা কিন্তু নয়। ‘মায়োসাইটিস’ নামক অটোইমিউন একটি রোগ যে তাঁর শরীরে বাসা বেঁধেছে, সে কথাও তিনি নিজেই তাঁর অনুরাগীদের জানিয়েছিলেন। তবে তার মধ্যেও নিজের শরীর এবং মনের যত্ন নিতে ভোলেন না তিনি। সেই সব ছবি প্রায়ই পোস্ট করেন নিজের সমাজমাধ্যমে। কিছু দিন আগেই কোয়েম্বাত্তূরের বিখ্যাত একটি ধ্যানচর্চার শিবিরে দেখা গিয়েছিল তাঁকে। সম্প্রতি বরফ গলা জলে স্নান করার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। স্বাস্থ্য সচেতন সামান্থা হঠাৎ টানা ছ’মিনিট এমন কনকনে জলে ডুবে রইলেন কেন? এই অভ্যাসে কি শরীর বা মনের আদৌ কোনও উপকার হয়?

Image of Samantha Ruth Prabhu

দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু। ছবি: সংগৃহীত।

১) প্রদাহনাশ করে

শরীরচর্চা করেই হোক বা অন্য যে কোনও কারণে, দেহে প্রদাহ হলে, তা নির্মূল করতে পারে এই কনকনে ঠান্ডা জল।

২) পেশির ব্যথা কমে

শরীরচর্চা করার পর পেশিতে ব্যথা হওয়া স্বাভাবিক। সামান্থার ক্ষেত্রেও তার অন্যথা হয় না। পেশির এই ব্যথা নির্মূল করতে পারে বরফ গলা জল।

৩) রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখে

বরফ গলা জল দেহে সঠিক ভাবে রক্ত সঞ্চালন করতে সাহায্য করে। রক্ত সঞ্চালন ভাল হলে দেহের বিভিন্ন অঙ্গে অক্সিজেন পৌঁছে যায় সহজেই।

৪) মানসিক চাপ নিয়ন্ত্রণ করে

পেশাগত এবং ব্যক্তিগত জীবনের চাপ সামাল দিতেই কি সামান্থা এমন কনকনে জলে স্নান করছেন? চিকিৎসকেরা বলছেন, এমন ঠান্ডা জলে স্নান করলে এক প্রোটিনের ক্ষরণ বাড়ে। যা মানসিক চাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

৫) ক্ষত নিরাময় করে

শরীরের কোনও জায়গায় আঘাত লাগলে সেখানে রক্ত চলাচল ব্যাহত হয়। বরফ গলা জল সেই ক্ষত নিরাময়েও সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samantha Ruth Prabhu ice bath Benefits
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE