Advertisement
০৪ মে ২০২৪

মিথুন লগ্নের জাতক-জাতিকারা কেমন হয় জেনে নিন

মিথুন লগ্ন হল বায়ু ও দ্বি-স্বভাবাত্মক লগ্ন। মিথুনের অধিপতি বুধ। লগ্নাধিপতি বুধ হওয়ার জন্য মিথুন লগ্ন জাতকের মধ্যে বুধের প্রভাব বেশি মাত্রায় থাকবে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

মিথুন লগ্ন হল বায়ু ও দ্বি-স্বভাবাত্মক লগ্ন। মিথুনের অধিপতি বুধ। লগ্নাধিপতি বুধ হওয়ার জন্য মিথুন লগ্ন জাতকের মধ্যে বুধের প্রভাব বেশি মাত্রায় থাকবে।

মিথুন লগ্ন জাতকের সম্বন্ধে সাধারণ আলোচনা করবার আগে বুধ গ্রহ সম্পর্কে একটু ধারণা থাকা দরকার। এই বুধের কার্যকারিতা প্রচণ্ড ও তীব্র। বুধ হলেন ত্রিভুবনের যুবরাজ। চন্দ্রের সন্তান বলেই বাস্তবধর্মী সৌন্দর্য বিকাশ ঘটে তাঁর কৃপাতে। তাঁর বর্ণ সবুজ। মন্দির, ব্যবসা-বানিজ্য, শিক্ষা-প্রতিষ্ঠান, বাগিচা, পর্বতগুহা তাঁর অধীনে। উত্তর দিকের পতি তিনি। বুদ্ধি ও প্রতিভার গ্রহ বুধ— কিন্তু স্বভাবে বালক। এই লগ্নাধিপতি বিরূপ হলে মস্তিষ্কের রোগ, হৃদরোগ, জিহ্বায় ক্ষত, দুর্বলতা, বধিরতা, মাথায় ব্যথা ও প্রেমে অশান্তি দেখা যায়।

শান্ত, ধীর, স্থির ও স্নিগ্ধতার মধ্যে আপনার আবির্ভাব হবে যদি আপনার লগ্ন হয় মিথুন। আপনার চেহারা, নয়নের দৃষ্টি, মুখমণ্ডল ও হাঁটা-চলার মধ্যে থাকবে নিজের সত্তা ও ছন্দ মিশ্রিত। যার ফলে সহজেই সবাই আপনার প্রতি আকৃষ্ট হবে।

আপনার হৃদয় আকাশ-উদার ও পরদুঃখ কাতর। যে কোনও ব্যক্তির দুঃখে, শোকে আপনার মমতা সিক্ত হৃদয়ে কেঁদে উঠবে। অসত্য ভাষণ, অন্যায় কাজ ও কুটিলতা মোটেই পছন্দ করেন না। ভদ্রতাবোধ প্রশংসনীয়। আপনার রাগ দপ করে জ্বলে আবার খুব দ্রুত নিভে যায়। কারণ অন্যকে আঘাত দিতে আপনি পারেন না।

আরও পড়ুন: তুলা লগ্নের জাতক-জাতিকারা কেমন হয় জেনে নিন

মিথুন লগ্ন হওয়ার জন্য আপনার চিন্তা ও কাজ হবে খুবই তাড়াতাড়ি। তবে আপনার বুদ্ধি ও ক্ষমতাশক্তি অসীম হওয়াতে কোনও বাধা ব্যর্থতাকে আপনি কষ্ট বলে স্বীকার করেন না। নিজের লোক এদের খুব ভালবাসেন। আপনার বিদেশ যাত্রারও যোগ থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gemini Lagna Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE