Advertisement
২৫ এপ্রিল ২০২৪

মকর রাশির শিশুদের স্বভাবগত বৈশিষ্ট্য

গ্রাফিক: তিয়াষা দাস

গ্রাফিক: তিয়াষা দাস

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

প্রথমেই বলব, মকর রাশির শিশুদের মধ্যে একটা আলাদা রকমের শিষ্টতা লক্ষ্য করা যায়। ছোটবেলা থেকেই এই রাশির শিশুদের ব্রেন হয় খুব পরিণত। শিশু অবস্থাতেই এদের কথাবার্তার মধ্যে একটা সমীহের ভাব থাকে। এরা গুছিয়ে কথা বলতে খুব পটু হয়।

লেখাপড়া করতে এরা খুব ভালবাসে এবং নিঃসন্দেহে এরা খুব মেধাবী হয়। বই এদের অন্যান্য প্রিয় জিনিসের মধ্যে একটা। একটু সময় পেলেই বই পড়ে। বাইরে বন্ধু করার থেকে বই পড়তে বেশি পছন্দ করে। ছোট থেকে বড় পর্যন্ত পড়াশোনার জন্য মকর রাশির জাতক-জাতিকাদের বাড়ির বড়দের কিছু বলতে হয় না। নিজের পড়ার দায়িত্ব নিজে নিতে বেশি পছন্দ করে।

পরিষ্কার পরিছন্ন থাকা এদের খুব পছন্দের। যে কোনও কাজ গুছিয়ে পরিষ্কার করে করতে ভালবাসে। এই রাশির শিশুরা খুব জেদি হয়ত হয় না, কিন্তু যে জিনিসটা চায় সেটা আদায় করে তবেই শান্ত হয়।

মকর রাশির জাতক-জাতিকারা বড়দের প্রতি ভীষণ ভাবে শ্রদ্ধাশীল হয়। গুরুজনদের সঙ্গে কী ভাবে ব্যবহার করতে সেই জ্ঞানটা ছোটবেলা থেকেই এদের খুব তীব্র।

আরও পড়ুন: ধনু রাশির শিশুদের স্বভাবগত বৈশিষ্ট্য

এই রাশির চেহারার মধ্যে ভীষণ আকর্ষণ থাকে। এরা গুছিয়ে কথা যেমন বলতে পারে, আবার ঠিক তেমন মজাও করতে পারে। তবে খুব বেশি খেলাধূলা হুড়োহুড়ি করতে চায় না। কিন্তু প্রতিযোগিতা মূলক খেলাধূলায় একটু চেষ্টা করলেই নাম করতে পারে। বেশি হুড়োহুড়ি পছন্দ করে না। তাই এদের বেশি বন্ধু হয় না। কাজের দিক থেকে এরা একটু অলস প্রকৃতির হয়। মাঝে মাঝে নিজের কাজ অন্যকে দিয়ে করিয়ে নিতে চায়। তবে অন্যের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া এদের স্বভাবের মধ্যে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Capricorn Rashi Child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE