Advertisement
২৩ এপ্রিল ২০২৪

বাড়িতে এই প্রকার মানুষ এলে কখনও খালি হাতে ফিরিয়ে দেওয়া উচিত নয়

অনেক সময়ই আমাদের অজান্তে আমরা এমন কিছু কাজ করে থাকি, যা আমাদের অকল্যাণ ডেকে আনে। কিন্তু অন্য দিকে আমরা নিজেদের সুখ সমৃদ্ধির জন্যও কত কী-ই না করে থাকি!

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০ ০০:০৩
Share: Save:

অনেক সময়ই আমাদের অজান্তে আমরা এমন কিছু কাজ করে থাকি, যা আমাদের অকল্যাণ ডেকে আনে। কিন্তু অন্য দিকে আমরা নিজেদের সুখ সমৃদ্ধির জন্যও কত কী-ই না করে থাকি! তবে নিত্য নৈমিত্তিক কিছু ব্যাপার, যা আমাদের নজরে পড়ে না। অথচ এগুলি করলে আমরা খুব সহজেই সুখ সমৃদ্ধিতে ভরে উঠতে পারব, এছাড়া ঈশ্বরের কৃপাও লাভ করতে পারব।

যেমন বাড়িতে এই প্রকার মানুষ যদি আসেন, তা হলে কখনও তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করতে নেই এবং তাঁদের কখনো খালি হাতে ফেরাতে নেই। তাঁদের প্রতি মনে যদি কোনও রাগও থাকে, তা হলেও নিজেকে সংযত করে নিতে হবে। আর যদি এঁদের সঙ্গে দুর্ব্যবহার করা হয় বা খালি হাতে ফেরানো হয় তা হলে জীবনে নেমে আসতে পারে চরম দুর্ভোগ। এ ছাড়া সংসারের সুখ-শান্তিও বিঘ্নিত হয়। দিনে দিনে আর্থিক অবনতি দেখা দেয়। এই ধরনের নানা সঙ্কটের মধ্যে পড়তে হয়। যদি মন থেকে তাঁদের যত্ন করা, হয় তা হলে জীবন সুখ শান্তিতে ভরে উঠতে সময় লাগে না।

বাড়িতে কোন প্রকার মানুষ এলে খালি হাতে ফেরাতে নেই

আরও পড়ুন: গ্রহ অনুযায়ী বিবাহিত জীবন সুখ-শান্তিতে ভরিয়ে রাখার কিছু সহজ টিপস

ভিক্ষুক – যদি বাড়িতে ভিক্ষুক আসেন তা হলে যে রকম পরিস্থিতিতেই থাকুন না কেন, নিজের সাধ্যমতো তাঁকে কিছু দান করে তবেই বাড়ি থেকে বিদায় করুন।

বন্ধু – যদি বাড়িতে বন্ধু সম্পর্কের কেউ আসেন, তাঁকে সাধ্যমতো কিছু খাবার খাওয়ান তার পর বাড়ি থেকে যেতে দিন।

প্রতিবেশী – বাড়িতে যদি প্রতিবেশী আসেন, তাঁকে কোনও ভাবেই অবজ্ঞা করা উচিত নয়। তাঁর সঙ্গে ভাল ব্যবহার করে সাধ্যমতো কিছু খাবার খাইয়ে তবেই বাড়ি থেকে যেতে দিন।

শিশু – বাড়িতে হঠাৎ যদি কোনও শিশু আসে, তা হলে তা অত্যন্ত শুভ সংকেত বলে জানবেন। শিশুটিকে তার পছন্দমতো কিছু দিয়ে তবেই বাড়ি থেকে যেতে দিন।

আত্মীয় – বাড়িতে যখনই আত্মীয় আসুন না কেন, তাঁদের যত্ন করা অতি আবশ্যক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE