Advertisement
২৭ এপ্রিল ২০২৪

অর্থের লাভদায়ক ফল পেতে সপ্তাহের কোন দিন কোন কাজ করবেন

আর্থিক স্বচ্ছলতা জীবনে যেমন আশির্বাদ, ঠিক তেমন ভাবে আর্থিক অভাব অভিশাপ। তাই পর্যাপ্ত পরিমাণে উপার্জন এবং সঞ্চয় করা অতি জরুরী। আবার অনেক সময় দেখা যায়, উপার্জন হচ্ছে কিন্তু সঞ্চয় একেবারে নেই। অর্থ সঞ্চয় ঠিক মতো করার জন্য সপ্তাহে সাতদিন কিছু কাজ করতে হবে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৯ ০০:০৬
Share: Save:

জীবনে অর্থ, সুখ, সমৃদ্ধি পেতে আমরা কত কী করি। অর্থ ভাগ্য সকলের সমান হয় না। কিন্তু প্রচুর অর্থ উপার্জনের ইচ্ছা প্রায় সকলের মধ্যেই থাকে। আর্থিক স্বচ্ছলতা জীবনে যেমন আশির্বাদ, ঠিক তেমন ভাবে আর্থিক অভাব অভিশাপ। তাই পর্যাপ্ত পরিমাণে উপার্জন এবং সঞ্চয় করা অতি জরুরী। আবার অনেক সময় দেখা যায়, উপার্জন হচ্ছে কিন্তু সঞ্চয় একেবারে নেই। অর্থ সঞ্চয় ঠিক মতো করার জন্য সপ্তাহে সাতদিন কিছু কাজ করতে হবে। এই কাজ করলে অর্থিক উন্নতি হবে বলে জানাচ্ছে জ্যোতিষ।

বার অনুযায়ী সাতদিন কী করতে হবে:

• রবিবার: রবিবার মানেই সূর্যের দিন। এই দিন সূর্য দেবের আরাধনা করলে খুব ভাল ফল পাওয়া যায়। এই দিন, অর্থাৎ রবিবার গুড় এবং চাল দান করলে, সূর্যের ইতিবাচক ফল লাভ করা যায়।

আরও পড়ুন: আপনি কি দরজার দিকে পা রেখে ঘুমোন? সাবধান...

• সোমবার: এই দিনটিকে জ্যোতিষ শাস্ত্রে চন্দ্রের দিন বলে মানা হয়। এই দিন খাদ্য তালিকায় ক্ষীর অবশ্যই রাখুন। সোমবার কপালে চন্দনের তিলক ও সাদা রঙের পোশাক পরুন।

• মঙ্গলবার: এই দিন বিশেষ করে মঙ্গল গ্রহের পুজো করতে হবে বা হনুমানজির পুজো করতে পারেন। যাঁরা মাঙ্গলিক, তাঁরা যে কোনও লাল জিনিস দান করুন। এ ছাড়া এই দিন মুসুর ডাল দান করা খুব শুভ বলে করা হয়।

• বুধবার: বুধবার অর্থাৎ বুধ গ্রহের দিন। এই দিন সবুজ গোটা মুগ ডাল দান করুন বা আগের দিন গোটা মুগ ডাল ভিজিয়ে রেখে গরুকে খাওয়ান।

• বৃহস্পতিবার: বৃহস্পতিবার অবশ্যই লক্ষ্মী দেবীর পুজো করুন এবং কোনও মন্দিরে বা পুরোহিতকে হলুদ বস্ত্র দান করুন। নিজেও এই দিন যতটা সম্ভব হলুদ বস্ত্র পরার চেষ্টা করুন।

• শুক্রবার: শুক্রবার শুক্র গ্রহের আরাধনা করতে পারেন। এ ছাড়া দই বা সাদা রঙের পোশাক দান করুন।

• শনিবার: এই দিন শনিদেবের পুজো করুন বা হনুমানজির পুজোও করতে পারেন। শনি মন্দিরে তিলের তেল দান করুন। হনুমানজির মন্দিরে নারকেল দান করুন এবং হনুমান চালিশা পাঠ করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE