Advertisement
১৬ এপ্রিল ২০২৪

বৃহস্পতি দুর্বল থাকলে চরম বিপদ, তাই এই নিয়মগুলো মেনে চলা জরুরী

আলোচিত নিয়মগুলো যদি সঠিক ভাবে পালন করা যায়, তা হলে বৃহস্পতির খারাপ প্রভাব কমে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

বৃহস্পতি যদি দুর্বল হয়ে পড়ে, সে ক্ষেত্রে নানা ঝামেলা ঝঞ্ঝাট মাথা চাড়া দিয়ে ওঠে। বিশেষ কিছু লক্ষণ রয়েছে যা থেকে বোঝা যায় যে বৃহস্পতির স্থান দুর্বল। যেমন অর্থ সংক্রান্ত সমস্যা, ত্বকের আর্দ্রতা হারানো, কাজে মন না বসা, বসের থেকে খারাপ ব্যবহার পাওয়া, নতুন কাজে আগ্রহ কমে যাওয়া, মনে স্থিরতা না থাকা, বৈবাহিক জীবনে সমস্যা, লিভার ও পেটের সমস্যা ইত্যাদি।

নীচে আলোচিত নিয়মগুলো যদি সঠিক ভাবে পালন করা যায়, তা হলে বৃহস্পতির খারাপ প্রভাব কমে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

নিয়মগুলো হল:

• বৃহস্পতির ব্রত– বৃহস্পতিবার উপবাস থেকে বৃহস্পতির আরাধনা করতে হবে এবং হলুদ রঙের খোসা যুক্ত কলা বা অন্যান্য হলুদ খোসা যুক্ত ফল নিবেদন করতে হবে। কলা গাছের গোড়ায় জল ঢালতে হবে। এর ফলে এই গ্রহের কুপ্রভাব অনেকটা কেটে যায়।

• পোখরাজ বা স্যাফায়ার– বিশেষজ্ঞদের মতে, বৃহস্পতি গ্রহ দুর্বল থাকলে পোখরাজ রত্ন ধারণ আবশ্যক। এই রত্ন সোনা দিয়ে ধারণ করলে বেশি উপকার পাওয়া যায়। বৃহস্পতিবার এই রত্ন ধারণ করতে হবে।

আরও পড়ুন: কিছু কিছু লক্ষণ বলে দিতে পারে আপনার সময় কেমন আসছে

• দান ধ্যান– মন খুলে দান করতে হবে। যেমন গুড়, হলুদ কাপড়, হলুদ মিষ্টি, ব্রাউন সুগার, হলুদ ডাল প্রভৃতি কয়েকটা সপ্তাহ দান করলেই এর উপকার বোঝা যাবে।

• গরুকে খাওয়ানো– বৃহস্পতিবার গরুকে কিছু খাবার খাওয়াতে হবে। এর ফলে শুধু বৃহস্পতি গ্রহ সন্তুষ্ট হবে তা নয়, আটকে থাকা কাজ সম্পূর্ণ হবে এবং মনের মতো চাকরিও পাওয়া যাবে।

• শিব ও বিষ্ণুর পুজো– শাস্ত্র মতে মহাদেব ও বিষ্ণুর পুজো করতে হবে। এর ফলে আর্থিক উন্নতি হতে সময় লাগবে না। সৌভাগেয রোজকার সঙ্গী হবে।

• হলুদ জামা কাপড় পরা– হলুদ রং বৃহস্পতির বেজায় পছন্দের। তাই এই বারে হলুদ জামা কাপড় পরা শুরু করলে দেখা যাবে অনেকটা শুভ ফল মিলছে।

• বৃহস্পতি মন্ত্র জপ- মন্ত্রটি হল ‘ওম ঝ্রাম ঝ্রিম ঝ্রম শাহ গুরুভে নমহ’। এই মন্ত্রটি বৃহস্পতিবার ১০৮ বার জপ করলে সব দিক থেকে দারুন উপকার পাওয়া যায়। তবে অবশ্যই সকালে স্নান করে এই মন্ত্র পাঠ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jupiter Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE