Advertisement
১৯ এপ্রিল ২০২৪

একটি সুপারির মধ্যে এত গুণ রয়েছে জানলে অবাক হবেন

আমাদের প্রায় সব পুজো বা ধর্মীয় অনুষ্ঠানে সুপারির ব্যবহার অপরিহার্য। যে কোনও পুজো বা শুভ কাজে সুপারি ব্যবহার করা হয়। পুজোর এই ছোট্ট জিনিসটিতেই ফিরতে পারে ভাগ্য।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২০ ০০:০৫
Share: Save:

আমাদের প্রায় সব পুজো বা ধর্মীয় অনুষ্ঠানে সুপারির ব্যবহার অপরিহার্য। যে কোনও পুজো বা শুভ কাজে সুপারি ব্যবহার করা হয়। পুজোর এই ছোট্ট জিনিসটিতেই ফিরতে পারে ভাগ্য। আমাদের জীবনে নানা সমস্যা থাকে, যা নিয়ে আমরা অনেকেই নাজেহাল হয়ে পড়ি। সুখ যেমন জীবনের একটি অংশ, ঠিক তেমন বাঁচতে গেলে জীবনে সমস্যাও থাকবে এতে কোনও সন্দেহ নেই।

জীবনে সমস্যার সমাধান করতে আমরা বহু চেষ্টা করে থাকি। চেষ্টা করি বহু টোটকা বহু নিয়ম নিষ্ঠার মাধ্যমে জীবন থেকে সমস্যা কাটিয়ে উঠতে। বিশেষ করে অর্থের সমস্যা বেশি নাজেহাল করে থাকে। অর্থ উপার্জন থেকে শুরু করে সঞ্চয়, সব কিছু নিয়েই সমস্যা থাকে।

জ্যোতিষ মতে সুপারির মধ্যে এমন গুণ রয়েছে, যা মানুষের দুর্ভাগ্যকে সৌভাগ্যে পরিণত করতে পারে। সুপারি লক্ষ্মীদেবীর অন্যতম প্রিয় একটি জিনিস। লক্ষ্মী পুজোয় সুপারি ব্যবহার করলে মা লক্ষ্মী খুব প্রসন্ন হন। পুজোর একটি সুপারি অর্থ ভাগ্য ফেরাতে সাহায্য করতে পারে।

আরও পড়ুন: কোন সাতটি রাশির মানুষের প্রেমে পড়লেই ভাগ্য খুলে যাবে জেনে নিন

কী ভাবে সুপারি ব্যবহার করতে হবে—

• যদি একটি সুপারি মা লক্ষ্মীর কাছে রেখে পুজো করার পর সেটি টাকা রাখার জায়গায় রাখা হয়, তা হলে অর্থ বৃদ্ধি হয়।

• যদি একটি সুপারি, সামান্য আতপ চাল ও কিছুটা কাঁচা হলুদ এক টুকরো সবুজ কাপড়ে মুড়ে ব্যবসার জায়গায় রেখে দেওয়া হয়, তা হলে ব্যবসায় উন্নতি হয় চোখে পড়ার মতো। ব্যবসায় মন্দা চললেও কিছু দিনের মধ্যে উন্নতি লক্ষ্য করা যাবে।

• যাঁরা গণেশের পুজো করেন, তাঁরা পুজোর সময় সুপারি ব্যবহার করলে খুব ভাল ফল পেতে পারেন।

• সংসারে সুখ শান্তি, মানসিক শান্তি বজায় রাখতে ঘরে সুপারি রাখতে হবে। ঠাকুরের আসনে অবশ্যই সুপারি রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Betel Nut
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE