Advertisement
০৯ মে ২০২৪

জন্মকালীন শনি দ্বিতীয় ভাবে অবস্থান করলে কেমন ফল দিতে থাকে

শনি জন্মকুণ্ডলীতে যে ভাবে থাকে, জ্যোতিষের নিয়মে বলা হয়, সেই ভাব থেকে যে ফল স্বভাবিক ভাবে পাওয়ার কথা তা সে ভাবে পাওয়া যায় না।

অসীম সরকার
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

(১) শনি জন্মকুণ্ডলীতে যে ভাবে থাকে, জ্যোতিষের নিয়মে বলা হয়, সেই ভাব থেকে যে ফল স্বভাবিক ভাবে পাওয়ার কথা তা সে ভাবে পাওয়া যায় না। আর যদি পাওয়া যায় তাও অনেক কষ্ট করে পেতে হয়, কারণ শনিকে সঙ্কোচনের গ্রহ বলা হয়ে থাকে।

(২) শনি আবার কর্মিক গ্রহ। এই গ্রহ পূর্ব জন্মের কৃতকর্মের ফল দিয়ে থাকে, যার ভাল বা খারাপ দুইই জীবনে ভোগ করতে হয়। শনি যে ভাবে অবস্থান করে সেই ভাব সূচিত ফলকেই এই জন্মে ভোগ করতে হয়। শনি কাউকে পালাতে দেয় না।

(৩) শনি জন্মছকের দ্বিতীয় ভাবে থাকলে, দ্বিতীয় ভাব সূচিত ফল যেমন, অর্থ, রোজগার, আত্মীয়স্বজন, প্রাথমিক শিক্ষা, জায়গা জমি, সম্পদ, চাষের জমি পুকুর যা আমরা জন্মের পর থেকে পৈতৃক সূত্রে পেয়ে থাকি, তা পেতে প্রবল বাধা পেতে হয়। কোথাও বঞ্চিত হতে হয়, কোথায় অনেক কষ্টে পাওয়া বোঝায়।

(৪) বেশির ভাগ ক্ষেত্রে দ্বিতীয়ে শনি থাকা মানে জন্মের পর থেকে জাতক/জাতিকা আর্থিক ট্রমার মধ্যে বড় হতে থাকে, নতুবা খুব কঠোর কৃচ্ছতার মধ্যে লালিতপালিত হতে বাধ্য হয়ে থাকে।

(৫) খুব গরিব বা আর্থিক কৃচ্ছতার মধ্যে মানুষ হওয়ার জন্য পরবর্তীকালে আর্থিক স্বচ্ছলতা এলেও শিশু বয়সে এই অভাববোধ তার মনে ছাপ ফেলে যায়। ফলে পরবর্তী কালে এই নেগেটিভ ভাবের জন্য সে কোনও আনন্দ, স্ফুর্তিতে যোগ দিতে ভয় পায়। এটা একটা সাইকোলজিক্যাল ডিজঅর্ডার।

(৬) অনেক শিশু ঠিক মতো মায়ের দুধ পায় না যদি দ্বিতীয় ভাবে শনি অন্য কোনও গ্রহদ্বারা কুপিত হয়। অনেকে ভাল বা পুষ্টিকর খাবার থেকে বঞ্চিত হতে বাধ্য হয়। এমনিতেও যখন গোচরে শনি কোনও জাতক/জাতিকার জন্মছকের দ্বিতীয় ভাবের উপর দিয়ে যায়, তখন তার বা তার পরিবারে সেই সময় ভাল খাবারদাবারের অভাব হয়ে থাকে।

আরও পড়ুন: দাঁতের গঠন বলে দেয় আপনি কেমন মানুষ

(৭) নানা ভাবে বাল্যশিক্ষা বাধা পেয়ে থাকে এই দ্বিতীয়ে শনির জন্য।

(৮) অনেক শিশু অনেক রকম বাজে প্রভাবে পড়ে প্রাথমিক স্কুল থেকে কোনও নেশা শুরু করে।

(৯) দ্বিতীয়ে শনির জন্যে অনেক শিশু সেই বয়সে বড়দের কাছ থেকে যে স্নেহ ও ভালবাসা পাওয়ার কথা, তা পায় না।

(১০) দ্বিতীয়ে শনির জন্যে অনেকে অল্প বয়স থেকে মিথ্যে কথা বলে থাকে এবং এই জন্য তার কোনও অনুশোচনা হয় না। বেশির ভাগ ক্ষেত্রে দ্বিতীয়ে শনি থাকলে মুখের ভাষা বেশ কর্কশ হয়। বিশেষ করে ধনু ও মকর লগ্নে দ্বিতীয়ে শনিতে অবশ্যই হয়ে থাকে।

(১১) দ্বিতীয়ে শনি যে সব জাতক/জাতিকার থাকে, তাকে খুব অল্প বয়স থেকেই নানারকম তুচ্ছ পরিশ্রমজনিত কাজে নামতে বাধ্য হয়। এরা খুব পরিশ্রম করে অথচ সেই পরিমাণ অর্থ রোজগার করে না।

(১২) এদের শ্বশুরবাড়ির আত্মীয়স্বজনের সঙ্গে স্নেহের সম্পর্ক ভাল হয় না।

(১৩) দ্বিতীয়ে শনি থাকলে প্রথম জীবন খুব কষ্টে কাটলেও অর্থাৎ ৩২ বৎসর থেকে ৩৫ বৎসর পর থেকে আর্থিক অবস্থার খুব ধীরে ধীরে পরিবর্তন হতে শুরু করে। তারপর বয়স যত বাড়ে ততই অর্থ জমতে শুরু করে, তাই এদের শেষ জীবন বেশ ভালই যায়, অন্তত অর্থের দিক থেকে।

(১৪) দ্বিতীয়ে শুভ শনি শুভ গ্রহ দ্বারা প্রভাবিত হলে ভক্তিমূলক বা শাস্ত্রীয় সঙ্গীত চর্চা করে থাকে।

(১৫) সাধারণত এরা জুয়া, ফাটকা-সহ এই জাতীয় ক্ষেত্রে টাকাপয়সা খাটায় না, কারণ এরা আসন্ন দুর্দিনের চিন্তায় নিরাপদ জায়গায় টাকা রাখতে চায়।

(১৬) এরা সাধারণত পেশা হিসেবে রিয়াল এস্টেট, কন্ট্রাক্টর, আর্কিটেকচার, চাষের কাজে, প্রমোটার, নানা ধরনের হাতের কাজে, মিস্ত্রির কাজ করে। অনেকে খনিতেও কাজ করে। ব্যবসা করলে ইন্টিরিওয়র ডিজাইন, ক্যাটারার, হার্বাল প্রডাক্টের ব্যবসা, সেলুন বা বিউটি পার্লার, হোটেল, ইত্যাদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saturn House Birth Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE