Advertisement
২৭ এপ্রিল ২০২৪

দাঁতের গঠন বলে দেয় আপনি কেমন মানুষ

মানুষের দাঁতের গঠন নানা প্রকার হয়। এক এক জনের দাঁতের গঠন এক এক রকম। কারও দাঁত সুসজ্জিত। আবার কারও দাঁত উঁচু নিচু বা ছোট বড় ইত্যাদি। দাঁতের এই বিভিন্ন গঠন মানব জীবনে কী ফল প্রদান করে দেখে নেওয়া যাক।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

মানুষের দাঁতের গঠন নানা প্রকার হয়। এক এক জনের দাঁতের গঠন এক এক রকম। কারও দাঁত সুসজ্জিত। আবার কারও দাঁত উঁচু নিচু বা ছোট বড় ইত্যাদি। দাঁতের এই বিভিন্ন গঠন মানব জীবনে কী ফল প্রদান করে দেখে নেওয়া যাক।

উঁচু নিচু দাঁত (সুগঠিত নয়)

যে সকল ব্যক্তির দাঁত সুগঠিত নয়, অর্থাৎ উঁচু নিচু বা ছোট হয়, তাদের জীবনে কর্ম, অর্থ, মোক্ষ এবং সুনাম, যশ ও প্রতিষ্ঠা পেতে প্রচুর সংগ্রাম চালাতে হয়। পারিবারিক ও পারিপার্শ্বিক চাপ বহন করতে হয়। এদের দাম্পত্য জীবন খারাপ ভাল মিশিয়ে চলে, কিন্তু এদের সন্তান ভাগ্য হয় খুব ভাল। সন্তানের দ্বারা মুখ উজ্জ্বল হওয়ার সম্ভাবনা থাকে প্রবল।

ফাঁকা দাঁত

যে সকল ব্যক্তির দাঁত ফাঁকা হয়, তাদের জীবন কোনও না কোনও ভাবে কলুষিত হতে পারে। কথায় ও কাজে মিল না থাকায় জীবনে বার বার ঠকতে হতে পারে। এরা একটু দুঃসাহসী হয়ে থাকে।

সুগঠিত বা সুসজ্জিত দাঁত

যে সকল ব্যক্তির দাঁত সুগঠিত এবং সমান, তাদের ভাগ্যে যেন লক্ষ্মী বিরাজ করে। সুন্দর দাঁত বিশিষ্ট নর-নারীর জীবনে সিদ্ধিদাতা গণেশের কৃপা সর্বদা বজায় থাকে। এদের জীবনে দুঃখ কষ্ট কম থাকে এবং এদের দশ জনের এক জন হতে দেখা যায়।

সুসজ্জিত উজ্জ্বল বর্ণের দাঁত

যে সকল ব্যক্তির দাঁত সাজানো ও উজ্জ্বল বর্ণের হয়, অর্থাৎ দাঁতে কোনও প্রকার কোনও দাগ নেই, ফাঁকা নেই এবং দাঁত মুক্তার মতো ঝকঝকে, তারা সমাজের উচ্চ আসনে থাকবে এবং সম্মানিত হবে এতে কোনও সন্দেহ নেই। প্রচুর ধন-সম্পত্তির মালিক হয়।

আরও পড়ুন: আপনার জন্মকুণ্ডলী থেকে জেনে নিন আপনার স্ত্রীর চরিত্র কেমন হতে পারে (প্রথম অংশ)

হলুদ আভা যুক্ত দাঁত

হালকা হলুদ অর্থাৎ হলুদ সাদার মিশ্রণ যুক্ত দাঁতকে হলুদ আভা যুক্ত দাঁত বলে। এই সকল ব্যক্তির চাওয়া, পাওয়া এবং খাওয়ার প্রবণতা বেশি থাকে। এরা অল্পে সন্তুষ্ট নয়। জীবনে শূন্য জায়গা থেকে প্রতিষ্ঠিত হতে সক্ষম হয়। দাম্পত্য জীবন মাঝামাঝি। এরা একটু স্বার্থ নিয়ে চলতে পছন্দ করে। গর্ববোধ ও অহঙ্কারী মানসিকতার হয়ে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teeth Person Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE