Advertisement
০৬ মে ২০২৪

কয়েক ঘণ্টার গ্রহণের ফল দীর্ঘস্থায়ী, দেখে নিন কোন ভাবে কী হতে পারে (তৃতীয় পর্ব)

সপ্তম ভাবে গ্রহণ সংগঠিত হলে সপ্তম স্থানে চন্দ্র কিছু শুভ ফল দান করলেও রবি, রাহু এবং কেতু শুভ ফল দান করে না। অর্থাৎ সপ্তমে গ্রহণ সংগঠিত হলে বিবাহ, স্ত্রী, সাংসারিক সুখ, অংশীদারি ব্যবসা, কামনা বাসনার ক্ষেত্রে খুব শুভ ফল আশা করা যায় না।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ০০:০৬
Share: Save:

সপ্তম ভাব– বিবাহ, স্ত্রী সুখ, অংশীদারি ব্যবসা, কামনা বাসনা ইত্যাদি নির্দেশ করে।

সপ্তম ভাবে গ্রহণ সংগঠিত হলে সপ্তম স্থানে চন্দ্র কিছু শুভ ফল দান করলেও রবি, রাহু এবং কেতু শুভ ফল দান করে না। অর্থাৎ সপ্তমে গ্রহণ সংগঠিত হলে বিবাহ, স্ত্রী, সাংসারিক সুখ, অংশীদারি ব্যবসা, কামনা বাসনার ক্ষেত্রে খুব শুভ ফল আশা করা যায় না। শুভ গ্রহের প্রভাব বা দৃষ্টি সম্পর্ক বিশেষত বৃহস্পতি এবং শুক্রের (এ ক্ষেত্রে বৃহস্পতি বেশি শক্তিশালী বা সুফল দায়ী) প্রভাব বা দৃষ্টি অশুভত্ব হ্রাস বা নাশ করে।

আরও পড়ুন: কয়েক ঘণ্টার গ্রহণের ফল দীর্ঘস্থায়ী, দেখে নিন কোন ভাবে কী হতে পারে (দ্বিতীয় পর্ব)

অষ্টম ভাব– আয়ু, হঠাৎ লাভ, গবেষণা, গুপ্ত জ্ঞান, পুরনো রোগ, ক্ষত, ইত্যাদি নির্দেশ করে।

অষ্টম স্থানে গ্রহণ সংগঠিত হওয়ার অর্থ রবি বা চন্দ্র বা উভয়ের সঙ্গে রাহু বা কেতুর অবস্থান। শুভ গ্রহের সঙ্গে সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক থাকলে উল্লিখিত বিষয়ে শুভ ফল প্রাপ্তির সম্ভাবনা। হঠাৎ প্রাপ্তি, অপ্রত্যাশিত সূত্র থেকে প্রাপ্তি এবং শেয়ার সংক্রান্ত বিষয়ে লাভ হতে পারে। অশুভ গ্রহের সম্পর্ক বা দৃষ্টিতে বিপরীত ফল লাভের সম্ভাবনা।

নবম স্থান– ভাগ্য, পিতা এবং পিতৃসুখ সংক্রান্ত বিষয়, ধর্ম, তীর্থ যাত্রা, আধ্যাত্মিক বিষয় ইত্যদি নির্দেশ করে।

নবম স্থানে গ্রহণের অর্থ রবি, চন্দ্র, রাহু বা কেতুর অবস্থান। নবম স্থানে চন্দ্র শুভ হলেও রবি এবং রাহু খুব শুভ ফল দান করে না। কেতু কিছু বিষয়ে শুভ হলেও সব ক্ষেত্রে শুভ বলা যায় না। নবম স্থানে গ্রহণ সংগঠিত হলে শুভ গ্রহের সঙ্গে সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক থাকলে বাড়িতে আর্থিক উন্নতি, দূর ভ্রমণ এবং নবম স্থান সম্পর্কিত বিষয়ে শুভ ফল প্রাপ্তির সম্ভাবনা। অশুভ গ্রহের সঙ্গে সম্পর্ক বা দৃষ্টি বিপরীত ফল দান করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Solar Eclipse Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE