Advertisement
০৯ মে ২০২৪

হাতের রেখায় কোথায় ত্রিভূজ চিহ্ন থাকলে কী ফল পেতে পারেন জানেন?

ত্রিভূজের মতো দেখতে বলে একে ত্রিভূজ চিহ্ন বলা হয়ে থাকে। তবে এই চিহ্নটি নানা ধরনের হয় এবং অবস্থান ভেদে ফলও ভিন্ন প্রকারের হয়ে থাকে।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

সকলের হাতেই কমবেশি নানান ধরনের, নানান আকৃতির চিহ্ন থাকে। সাধারণত হাতে যে সকল চিহ্নগুলি থাকে, সেগুলি হল চতুস্কোণ চিহ্ন, তারকা চিহ্ন, যব বা দ্বীপ চিহ্ন, ক্রশ চিহ্ন ইত্যাদি। আর এই চিহ্নগুলিকে দেখে কোনও মানুষের ভাগ্য জানা সম্ভব। এক কথায় বলতে গেলে, হাতের রেখার যেমন গুরুত্ব আছে, তেমনই গুরুত্ব আছে এই চিহ্নগুলিরও। আর তাই এই গুরুত্বের কথা ভেবেই এখনকার আলোচ্য বিষয় ত্রিভূজ চিহ্ন নিয়ে-

এই চিহ্নটি ত্রিভূজের মতো দেখতে বলে একে ত্রিভূজ চিহ্ন বলা হয়ে থাকে। তবে এই চিহ্নটি নানা ধরনের হয় এবং অবস্থান ভেদে ফলও ভিন্ন প্রকারের হয়ে থাকে।

এখন দেখে নেওয়া যাক এই চিহ্ন কোন ক্ষেত্রে কী রূপ ফলপ্রদান করে—

১। এই চিহ্নটি শনির ক্ষেত্রে থাকলে জাতকরা গুপ্তবিদ্যায় বিশেষ পারদর্শিতা লাভ করে থাকে।

২। ত্রিকোণ বা ত্রিভূজ চিহ্নটি চন্দ্র স্থানে থাকলে জাতক কবি, শিল্পী অথবা ধার্মিক প্রকৃতির হয়।

৩। এটি শুক্র স্থানে থাকলে ভালবাসার পরীক্ষা করে তবেই প্রেমে লিপ্ত হয়।

৪। ত্রিকোণ চিহ্ন বুধের ক্ষেত্রে থাকলে জাতক জীবনের পেশাগত দিকে নানান রকম সমস্যার সম্মুখীন হয়। তবে এরা বিদ্বান ও রাজনীতিজ্ঞ হয়ে থাকে।

৫। রবির ক্ষেত্রে এটি থাকলে জাতক-জাতিকা নাটক, কলাবিদ্যা বা বিজ্ঞান বিশেষ পারদর্শী হয় এবং এর দ্বারা ধন ও খ্যাতি অর্জন করে থাকে।

৬। যদি চন্দ্র ক্ষেত্রের নীচের দিকে ত্রিভূজ চিহ্ন থাকে, তবে জাতক বিশেষ সম্মান লাভ করে।

৭। ত্রিভূজ চিহ্ন মঙ্গলের ক্ষেত্রে থাকলে জাতক-জাতিকারা অস্ত্রবিদ্যায় পারদর্শী ও রণনীতি বিশারদ হয়।

৮। বৃদ্ধাঙ্গুলির প্রথম পর্বে যদি ত্রিভূজ চিহ্ন থাকে, তবে জাতক নিজের ইচ্ছাশক্তিকে বৈজ্ঞানিক উপায়ে কাজে লাগায়। কিন্তু বৃদ্ধাঙ্গুলির একেবারে গোড়াতে এই চিহ্ন থাকলে জাতকের জীবনে দুর্ভাগ্য ঘটে।

৯। অনামিকার প্রথম পর্বে এই চিহ্ন থাকলে জাতক প্রসাধন ও সৌন্দর্য সংক্রান্ত বিষয়ে পারদর্শী হয় এবং অনামিকার তৃতীয় পর্বে ত্রিভূজ চিহ্ন থাকলে জাতক অত্যধিক কথা বলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

palm Hand triangular shape Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE