Advertisement
০২ মে ২০২৪

মৃগশিরা নক্ষত্রের জাতকের চারিত্রিক বৈশিষ্ট্য, পেশা এবং পারিবারিক জীবন কেমন হয়

মৃগশিরা নক্ষত্রের জাতক-জাতিকারা হয় ভীষণ রকম অনুসন্ধানপূর্ণ। আপনি মনোবিজ্ঞান, আধ্যাত্মিকতা, আবেগ সব কিছুর মধ্যেই নতুন জিনিস খুঁজতে চান।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

চারিত্রিক বৈশিষ্ট্য

মৃগশিরা নক্ষত্রের জাতক-জাতিকারা হয় ভীষণ রকম অনুসন্ধানপূর্ণ। আপনি মনোবিজ্ঞান, আধ্যাত্মিকতা, আবেগ সব কিছুর মধ্যেই নতুন জিনিস খুঁজতে চান। তবে এই স্বভাবের জন্য আপনার জ্ঞান ও অভিজ্ঞতা বেশ মজবুত থাকবে।

আপনি একজন অতি ভদ্র ও তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন মানুষ। আপনার মধ্যে যে কোনও জিনিস খুব সহজে বুঝে নিতে পারার ক্ষমতা থাকবে। নিজের নতুন চিন্তাধারাকে কাজে লাগিয়ে অন্যদের সাহায্য করতে চান এবং অন্যদের সাহায্য করে আপনি খুব স্বস্তি অনুভব করেন।

আপনি নিয়মের মধ্যে থেকে সহজ সরল জীবন যাপন করবেন। আপনার যে কোনও সিদ্ধান্ত হবে ন্যায়পূর্ণ ও নিরপেক্ষ। আপনি খুব বুদ্ধির সঙ্গে কথা বলে থাকেন। একজন সুদক্ষ গায়ক ও কবি হওয়ার সব গুণ আপনার মধ্যে থাকবে।

আপনি তর্ক-বিতর্ক একদম পছন্দ করেন না। মানুষকে ভালবাসা ও সহায্য করাটাই শ্রেষ্ঠ বলে মনে করেন। নিজে সকলকে স্বার্থ ছাড়াই ভালবাসবেন এবং অন্যদের কাছ থেকেও সেটাই আশা করবেন। তবে তা বেশির ভাগ সময়ই হবে না।

আরও পড়ুন: কাজে মন বসছে না? চন্দ্রের দোষ কাটাতে এই কাজগুলি করুন

বন্ধু হোক বা আত্মীয়, কখনও যদি এঁদের সঙ্গে একত্রে কোনও কাজ করতে চান, তা হলে খুব সতর্ক থাকতে হবে, প্রতারিত হওয়ার প্রবল যোগ আছে। আপনার মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকবে। যে কোনও সমস্যার সমাধান আপনি খুব সহজেই করতে পারবেন।

শিক্ষা ও আয়

আপনার শিক্ষা বেশ ভালই বলা চলে। মানুষের অর্থ কোথায় কী ভাবে রাখলে ভাল হবে, সে ব্যাপারে বুদ্ধি দিতে আপনি বেশ পটু। তবে নিজের অর্থ ভেবে চিন্তে খরচ না করার ফলে মাঝে মধ্যে আর্থিক সমস্যায় পড়তে হতে পারে।

আপনি জ্যোতিষ বিদ্যা, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার, পুলিশ, প্রশিক্ষণের কাজ, লেকচারার, ড্রাইভার, গায়ক, পর্যটন বিভাগ, চিত্র পরিচালক, গবেষণার কাজ, পণ্য কেনাবেচার কাজ প্রভৃতিতে উন্নতি করতে পারবেন।

পারিবারিক জীবন

সাধারণত বিবাহিত জীবন ভাল হলেও স্ত্রীর শারীরিক অসুস্থতার জন্য প্রায় সময়েই বিব্রত থাকতে হতে পারে। যদি একে অপরের ওপর বিশ্বাস রাখতে পারেন, তা হলে বিবাহিত জীবনে সুখের সীমা থাকবে না।

নিজের রাগের ওপরে নিয়ন্ত্রণ রাখতে হবে। ৩২ বছর বয়স পর্যন্ত জীবনে ওঠানামা থাকবে। এর পর জীবনে শান্তি ও সাফল্য আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mrigashira Nakshatra Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE