Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কাজে মন বসছে না? চন্দ্রের দোষ কাটাতে এই কাজগুলি করুন

১২টি রাশির প্রভাব আমাদের জীবনে এক এক রকম ভাবে কাজ করে। তার মধ্যে কোনওটা ভাল, আবার কোনওটা খারাপ। এই ১২টি রাশির মধ্যে চন্দ্রের প্রভাবও থাকে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৯ ০০:০০
Share: Save:

১২টি রাশির প্রভাব আমাদের জীবনে এক এক রকম ভাবে কাজ করে। তার মধ্যে কোনওটা ভাল, আবার কোনওটা খারাপ। এই ১২টি রাশির মধ্যে চন্দ্রের প্রভাবও থাকে।

চন্দ্র মানুষের মনের কারক গ্রহ। অর্থাৎ আমাদের মন কি চাইছে তা চন্দ্রোর ওপর কিছুটা নির্ভর করে। চন্দ্র অন্য সব গ্রহের থেকে দ্রুত রাশি বদল করে। চন্দ্র এক একটা ঘর থেকে আড়াই দিন অন্তর রাশি বদল করে।

কাজে মন বসে না বা কোনও কাজ না করার ইচ্ছা সবই চন্দ্রের কারণে হয়। তাই আমাদের ১২টি গ্রহের মধ্যে কোনও ভাবে যদি চন্দ্র খারাপ থাকে, তা হলে ঠিক মতো কোনও কাজেই আমরা মন বসাতে পারব না।

কাজে মন বসার জন্য বা চন্দ্রের অশুভ শক্তি থেকে মুক্তি পাওয়ার জন্য সহজ কিছু উপায় অবলম্বন করতে হবে। দেখে নেওয়া যাক সেই উপায়গুলি কী কী—

প্রথম উপায়– চন্দ্রের অশুভ প্রভাব কাটানোর জন্য প্রথমেই বলব যে, প্রতি দিন ভোর বেলা উঠে স্নান করে, শিবের মাথায় জল ঢালতে হবে। জল দেওয়ার সময় ওঁ নমঃ শিবায় ১০৮ বার জপ করতে হবে।

দ্বিতীয় উপায়– প্রতি সোমবার কোনও গরিব বা ভিখারিকে আতপ চাল, সাদা নতুন বস্ত্র, দুধ বা দই, সাদা পৈতে দান করতে হবে।

আরও পড়ুন: আপনার তৃতীয় নয়ন ব্লক নেই তো? এর ফলে কী প্রভাব পড়ে জানেন

তৃতীয় উপায়– প্রতি সোমবার চন্দ্রের নাম করে উপবাস করতে হবে বা প্রতি পুর্ণিমায় সন্ধ্যে পর্যন্ত উপবাস থেকে চন্দ্রের পুজো করতে হবে।

চতুর্থ উপায়– প্রতি সোমবার রুপোর জিনিস দান করতে পারেন অথবা একটি মুক্তো রুপো দিয়ে বাঁধিয়ে কনিষ্ঠায় ধারণ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bad moon Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE