Advertisement
১৯ এপ্রিল ২০২৪

কী করে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছেন (প্রথম অংশ)

বুক ফেটে যাবে তবু মুখ খুলবে না এই রাশির প্রেমিক-প্রেমিকারা। তা হলে উপায়?

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৯ ০০:০৫
Share: Save:

এমন অনেকে আছেন যাঁরা প্রেমে পড়েছেন অথচ তাঁরা প্রেমিক-প্রেমিকাকে ‘আমি তোমাকে ভালবাসি’র মতো জরুরি কথাটি বলে উঠতে পারছেন না, তাঁদের অবস্থা অনেকটা ‘বুক ফাটে তো মুখ ফোটে না’-র মতো। তাঁদের যখন এই রকম অবস্থা তখন বিভিন্ন রাশির প্রেমিক-প্রেমিকেরা কী ভাবে তাঁদের আচরণের দ্বারা বা পরোক্ষ কথার মাধ্যমে এই না বলা কথাকে প্রিয়জনের কাছে তুলে ধরেন তার গোপন তথ্য বা ইঙ্গিত এখানে আলোচনা করা হল:

মেষ: যদিও মেষরাশির প্রেমিক-প্রেমিকেরা মনের দিক থেকে সাহসী, তবু তাঁরা প্রেমে পড়ে প্রেমিক-প্রেমিকাকে ভালবাসার কথা বলতে ভয় পান। তার বদলে বা পরোক্ষে তাঁরা বিপরীতে যে আছেন তাঁকে নানা ভাবে হাল্কা জ্বালাতন করে থাকেন। কেউ কেউ আবার নানা ধরনের প্রশংসাসূচক বাক্য ছুড়তে থাকেন।

বৃষ: বৃষের প্রেমিক-প্রেমিকারা যেখানে সাধারণ কথাই অন্যের কাছে খুলে বলতে কোনও কালে পটু নয় সেখানে প্রেমে পড়ে তাঁদের বিপরীতে যিনি আছেন তাঁকে ‘ভালবাসি’ কথাটি বলা বেশ কঠিন। তার বদলে তাঁদের প্রেম প্রকাশের ভাষা হচ্ছে, তাঁদের যে প্রেমিক বা প্রেমিকা আছেন সব ব্যাপারে তাঁর সঙ্গে শেয়ার করা। শেয়ার করলে আপনা থেকেই কেয়ার চলে আসবে। কেয়ার মানে যত্ন আত্তি করা, খাতির করা।

আরও পড়ুন: নিজের হাত নিজে দেখুন, জেনে নিন আপনার প্রেম ও বিবাহিত জীবন কেমন কাটবে

মিথুন: এমনিতে মিথুন একটি ‘টকেকিভ’ রাশি বা কথার ফুলঝুড়ির রাশি। অথচ প্রেমে পড়লে ভীষণ লাজুক। সেখানে প্রেমিক বা প্রেমিকাকে প্রেমের কথা বলবে, তা কোনও দিন সম্ভব নয়। তা হলে মিথুন কী ভাবে প্রেমকে প্রকাশ করবে? তাদের স্বভাব হচ্ছে প্রেমিক বা প্রেমিকাকে নানা ভাবে হাসানো।

কর্কট: সতত গম্ভীর এই রাশি। ভাবাবেগের রাশি। এমনিতেই এদের প্রকাশ ক্ষমতা কম। সেখানে প্রেমে পড়ে কাউকে বলবে ‘আই লাভ ইউ’— খুব কঠিন। বুক ফেটে যাবে তবু মুখ খুলবে না এই রাশির প্রেমিক-প্রেমিকারা। তা হলে উপায়? এরা যেটা করে থাকে, প্রেমিক-প্রেমিকার সব ব্যাপারে সহমত পোষণ করা, অনুভব করা, একমত হওয়া।

সিংহ: এই রাশির প্রেমিক-প্রেমিকারা ‘হাঁকডাক’ করতে ভালবাসে। নিজেকে সকলের সামনে প্রকাশ করতে বা উপস্থিত করতেও ভালবাসে। লজ্জা লজ্জা ভাবটা এদের এমনিতে খুবই কম। তবু এদের পক্ষেও ‘আমি তোমাকে ভালবাসি’, এই কথাটার দিকে না গিয়ে এরা প্রেমের ক্ষেত্রে এমন ভাব সৃষ্টি করে থাকে যে এরা উভয়ে এক। সূক্ষ্ম আধিপত্য বিস্তারের মধ্য দিয়ে এরা প্রেমিক-প্রেমিকাকে নিজেদের কাছে টেনে নেবে।

কন্যা: কন্যা রাশির জাতক-জাতিকারা স্পষ্ট কথা বলতে জানে। এদেরকে কেউ ভালবাসার কথা বললেও এরা নিশ্চুপ থাকে। ভাবখানা এই, কিছুই জানে না। এরা প্রেমে পড়ে বেশ কিছু কাল বন্ধুর মতো ব্যবহার করে চলে। এরা মুখে হয়তো বলে না, আমি তোমাকে ভালবাসি, কিন্তু সব সময় বিপরীত লিঙ্গের চাহিদাগুলি আড়াল থেকে পূরণ করে চলে। সব সময়ে বিপরীতে যে থাকে তাকে বুঝতে না দিয়ে তার সব খুঁটিনাটির দিকে নজর রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Love Life Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE