Advertisement
২৭ এপ্রিল ২০২৪

সংখ্যার আধিভৌতিক গুপ্ত অর্থ (প্রথম অংশ)

বিভিন্ন কম্পাউন্ড নম্বরের পিছনে যে গুপ্ত মানে আছে, প্রাচীন ব্যবিলনের গুপ্তবিদ্যা চর্চাকারীরা খৃষ্ট জন্মের আগে খেকেই তা জানতেন।

অসীম সরকার
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

বিভিন্ন কম্পাউন্ড নম্বরের পিছনে যে গুপ্ত মানে আছে, প্রাচীন ব্যবিলনের গুপ্তবিদ্যা চর্চাকারীরা খৃষ্ট জন্মের আগে খেকেই তা জানতেন। আমাদের জন্মতারিখ, জন্মদিন, বাড়ির হোল্ডিং নম্বর, গাড়ির নম্বর প্লেট, ফোন নম্বর, বিয়ের তারিখ, জমি কেনার তারিখ, ব্যাঙ্কের অ্যাকাউন্ট নাম্বার-সহ নানা রকমের নম্বর আমাদের জীবনে এসে থাকে।

ওই সকল নম্বরগুলির কোনওটা ১০ ডিজিট, কোনওটা ৮ ডিজিট বা কোনওটা ৪ ডিজিট। সেগুলিকে কমিয়ে ২ ডিজিটে আনতে হবে। নীচে কম্পাউন্ড নম্বর হিসেবে যে ফলগুলি লেখা হল, তা সব ২ ডিজিট নম্বরের ফল:

১০: দশ সংখ্যার মানে ‘হুইল অফ ফরচুন’। এর মানে আসন্ন পরিবর্তন। এই সংখ্যা ভাগ্যবানের সংখ্যা। এর মানে সম্মান, লাভ-ক্ষতি, আত্মবিশ্বাস, উথান-পতন। কোনও পরিকল্পনা কার্যকর করার পক্ষে এই নম্বার বিশেষ শুভ। এই নম্বরের মাধ্যমে আকাঙ্খার পূরণ বোঝায়।

১১: এগারো সংখ্যা কিরো, ক্যালডিয়ান অকাল্ট মতে অশুভ সংখ্যা। এই সংখ্যার গুপ্ত মানে, পিছন থেকে ছুরি মারা, বিশ্বাসঘাতকতা, গুপ্ত ভাবে বিপদ ও মামলা মোকদ্দমা। এই সংখ্যার প্রতীক একটি মুষ্টিবদ্ধ হাত বা একটি সিংহের মুখ বন্ধ করে রাখা। এর অর্থ, একজন ব্যক্তির সামনে অনেক কঠিন ও জটিল সব সমস্যা যা তাকে প্রতিহত হবে।

১২: এই সংখ্যা দুঃখ কষ্ট ভোগের ও দুশ্চিন্তাগ্রস্থ মনের প্রতীক। এই সংখ্যা অপরের ষড়যন্ত্রে নিজেকে বলি দেওয়া বা ষড়যন্ত্রের শিকার হওয়া বোঝায়। কোনও কাজে এই সংখ্যার দেখা পাওয়া মানেই অন্যের ষড়যন্ত্রে আপনার ক্ষতি হতে চলেছে।

১৩: অনেক দেশে ১৩ সংখ্যাকে দুর্ভাগ্যের সংখ্যা বলে। কিরো-সহ অন্যান্য সাইকিকরা আবার এই মতের বিরোধী। প্রাচীন জ্যোতিষদের অনেকের মতে, “যে ব্যাক্তি এই ১৩ সংখ্যার মানে বুঝতে পারবে, সে ক্ষমতা ও শক্তির অধীশ্বর হবে।” এই সংখ্যার আধিভৌতিক প্রতীক, নরকঙ্কাল। এই সংখ্যা একই সঙ্গে একটা নতুন কিছুর আবির্ভাব ও ধ্বংস বোঝায়। এই সংখ্যা বোঝায় ক্ষমতা। সেই সঙ্গে এটা বলতে চায়, এই ক্ষমতার অপব্যবহার হলে ধ্বংস অনিবার্য। যা ভাবা যায়নি বা যা আশা করা যায়নি, তার সম্বন্ধে আগাম সতর্কতা এই সংখ্যা থেকে পাওয়া যায়।

আরও পড়ুন: কন্যা রাশির জীবনে কী কী ঘটতে পারে বাংলার নতুন বছরে

১৪: এই সংখ্যা থেকে সব সময় কোনও একটা মানুষকে বোঝায় না। এতে বোঝায় এক সঙ্গে অনেক মানুষ, গোষ্ঠী, সম্প্রদায় বা অনেক জিনিস, এক সঙ্গে অনেক কিছু। এতে বোঝায় প্রকৃতিক দুর্যোগ থেকে বিপদ। এটা আর্থিক লাভবান হওয়ার সংখ্যা, কিন্তু তার সঙ্গে রয়েছে রিস্ক ফ্যাক্টর।

১৫: এই সংখ্যার তাৎপর্য হচ্ছে, ম্যাজিক ও রহস্য। যদিও সংখ্যাটি সব দিক থেকে শুভ, তবে ম্যাজিকের ক্ষেত্রে খুব উচু চেতনার দিক খুলে ধরে না এই সংখ্যা। এটা খুব ভাগ্যবান ও শক্তিশালী সংখ্যা। এই সংখ্যা বোঝায় শিল্পের কোনও শাখা, গান বাজনায় ভাল রকম ব্যুৎপত্তি, নাটকে বিখ্যাত ব্যাক্তিত্ত্ব। এই সংখ্যা, অন্যের কাছ থেকে উপহার, সম্পদ পাওয়ার ক্ষেত্রে ভাগ্যবান সংখ্যা। প্রেমের ক্ষেত্রে শুভ সংখ্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Numbers Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE