Advertisement
২০ এপ্রিল ২০২৪

গুরুচণ্ডাল দোষ কতটা ভয়ঙ্কর জেনে নিন

গুরুচণ্ডাল দোষের ফলে সন্তান প্রচণ্ড রাগী এবং জেদি প্রকৃতির হয়। পিতার মাতার কথার অবাধ্য, মুখে মুখে তর্ক করার একটা প্রবণতা থাকবে। পড়াশোনাতে মন থাকবে না। উচ্চশিক্ষায় বাধা আসতে পারে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৭ ০০:০০
Share: Save:

বৃহস্পতি ও রাহু যদি দৃষ্টি যুক্ত হয় তবে গুরুচণ্ডাল দোষ দেখা যায়। এটি একটি অশুভ যোগ। এই যোগটি যদি পঞ্চম-ভাবে হয় তাহলে সন্তান প্রচণ্ড রাগী এবং প্রচণ্ড জেদি প্রকৃতির হবে। পিতার মাতার কথার অবাধ্য, মুখে মুখে তর্ক করার একটা প্রবণতা থাকবে। পড়াশোনাতে মন থাকবে না। উচ্চশিক্ষায় বাধা আসতে পারে। বন্ধুর দ্বারা ক্ষতি হতে পারে, এমনকি বিপথে চলে যেতে পারে। ভবিষ্যতে সমাজ বিরোধীও হয়ে যেতে পারে।

এই দোষের ফলে যে কোনও জাতক বা জাতিকা খারাপ প্রণয়ে আবদ্ধ হয়ে নিজের জীবনে বিপর্যয় ডেকে আনতে পারে। অর্থাৎ এই দোষের ফলে জাতিভেদ না মেনে বিবাহ করার প্রবণতা থাকবে। প্রচণ্ড অধার্মিক, ক্রুর এবং কপট হয়।

এই দোষের ফলে দেখা যায় জীবনের একটা সময়ে প্রচুর অর্থ উপার্জন করেছে আবার এক সময়ে প্রচণ্ড অর্থ কষ্টের মধ্যে পড়েছে। এই দোষ প্রচণ্ড রাগ এবং ক্রোধ বাড়িয়ে দেয়, যার ফলে জীবনে চলার পথে প্রচুর ভুল কাজ করে ফেলে।
এই দোষ থাকলে ভগবানের প্রতি ভক্তি কম হবে এবং কোনও রুচি বোধ থাকবে না। একাধিক প্রেম প্রণয়ে লিপ্ত হয়ে যেতে পারে। জাত ধর্ম ঠিক মতো মেনে চলতে সক্ষম হয় না।

এই দোষে স্বামী-স্ত্রীর মধ্যে প্রচণ্ড মতবিরোধ সৃষ্টি হয়। কোনও কোনও ক্ষেত্রে তৃতীয় ব্যক্তির জন্য দাম্পত্য জীবন নষ্ট হয়ে যেতে দেখা যায়। কর্ম ক্ষেত্রেও তৃতীয় কারও জন্য বিবাদের সৃষ্টি হতে পারে। যদি মহিলা হন তাহলে মাঝ বয়সী কোনও পুরুষ এবং যদি পুরুষ হন তাহলে মাঝ বয়সী কোনও মহিলার দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। জীবনে হঠাৎ করে আইনগত সমস্যা দেখা দিতে পারে। চারিদিকে ঋণগ্রস্ত হয়ে পরে। এমনকি ঘরের অলঙ্কার পর্যন্ত বন্ধক দেওয়ার মতো পরিস্থিতি আসতে পারে। এই দোষ মানুষের জীবনে ভয়ঙ্কর একটা অভিশাপের ন্যায় আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE