Advertisement
২৩ এপ্রিল ২০২৪

জন্ম বার অনুসারে কোন দেবতার পুজো করলে বেশি ফল মেলে জানেন?

ইষ্টদেবতা নির্বাচনের সময় আপনি কোন রাশির জাতক বা জাতিকা সে বিষয়টি যেমন বিবেচনা করা উচিত, তেমনই কোন দিন জন্মেছেন সেই বিষয়টিকেও গুরুত্ব দিতে হয়। এমনটা করলে মনের মতো ফল মিলতে সময় লাগে না।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৯ ০০:০৫
Share: Save:

হিন্দু ধর্মের উপর লেখা একাধিক প্রাচীন পুঁথি অনুসারে অন্ধের মতো ভগবানের আরাধনা করলে কোনও ফলই মেলে না। উল্টে সময় নষ্ট হয়। তাই তো আপনি কোন দিন জন্মেছেন, তা জেনে নিয়ে সেই মতো ঠাকুরের আরাধনা করা উচিত। কারণ এমনটা করলে মনের সব ইচ্ছা পূরণ তো হবেই, সেই সঙ্গে কোনও ধরনের বিপদ ঘটে যাওয়ার আশঙ্কাও হ্রাস পায়। ইষ্টদেবতা নির্বাচনের সময় আপনি কোন রাশির জাতক বা জাতিকা সে বিষয়টি যেমন বিবেচনা করা উচিত, তেমনই কোন দিন জন্মেছেন সেই বিষয়টিকেও গুরুত্ব দিতে হয়। এমনটা করলে মনের মতো ফল মিলতে সময় লাগে না।

এখন জেনে নিন, যে দিন জন্মেছেন সেই মতো কোন দেবতার পুজো করা উচিত:

১. রবিবার: এই দিনে জন্ম হলে ভগবান বিষ্ণুর পুজো করতে হবে। তবে মন চাইলে ভগবান বিষ্ণুর যে কোনও অবতার, যেমন শ্রীকৃষ্ণ অথবা ভগবান রামেরও পুজো করতে পারেন।

২. সোমবার: এই দিনটি হল দেবাদিদেবের। তাই যদি সোমবার জন্ম হয়ে থাকে, তা হলে ভগবান শিবের আরাধনা করতে ভুলবেন না যেন।

আরও পড়ুন:হিন্দু মহিলারা কেন সিঁথিতে সিঁদুর পরেন?

৩. মঙ্গলবার: এই দিন আরাধনা করতে হবে হনুমানজির। এমনটা করলে মনের সব ইচ্ছা পূরণ হতে দেখবেন সময় লাগবে না।

৪. বুধবার: এই দিন যদি আপনি জন্ম গ্রহণ করে থাকেন, তা হলে আপনার ঠাকুর ঘরে ভগবান গণেশকে প্রতিষ্ঠিত করতেই হবে। কারণ এমনটা বিশ্বাস করা হয় যে, বুধবার বাপ্পার আরাধনা করলে দারুন ফল মেলে।

৫. বৃহস্পতিবার: সোমবারের মতো সপ্তাহের এই দিনটিও ভগবান শিবের। তাই বৃহস্পতিবার যাঁরা জন্ম গ্রহণ করেছেন, তাঁরা যদি নিয়মিত সর্বশক্তিমানের আরাধনা করেন, তা হলে দেখবেন মনের সব ইচ্ছাপূরণ হতে সময় লাগবে না।

৬. শুক্রবার: যদি সপ্তাহের এই দিনে জন্ম গ্রহণ করে থাকেন, তা হলে মা দুর্গার আরাধনা করতে হবে। ইচ্ছা হলে মায়ের যে কোনও রূপেরও পুজো করতে পারেন।

৭. শনিবার: সপ্তাহান্তে যদি জন্ম নিয়ে থাকেন, তা হলে হনুমানজি অথবা কাল ভৈরবের পুজো করা মাস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

god
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE