Advertisement
২৪ এপ্রিল ২০২৪

গ্রহের স্থান অনুযায়ী কার সঙ্গে পার্টনারশিপ ব্যবসা করা যেতে পারে জেনে নিন

শুধুমাত্র বিবাহ বিষয় নয়, পেশাগত ক্ষেত্রেও বা যৌথ কার্য আরাম্ভ করার ক্ষেত্রেও ব্যক্তিদের জাতচক্র মিলিয়ে দেখা একান্তই প্রয়োজন। অনেক সময় দেখা যায় দুই বা তার অধিক সংখ্যক ব্যক্তিরা প্রত্যেকেই যথেষ্ট যোগ্য হওয়া সত্ত্বেও, গ্রহের বিরোধে সাফল্যমণ্ডিত হতে পারছেনা।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৭ ০০:০৭
Share: Save:

শুধুমাত্র বিবাহ বিষয় নয়, পেশাগত ক্ষেত্রেও বা যৌথ কার্য আরাম্ভ করার ক্ষেত্রেও ব্যক্তিদের জাতচক্র মিলিয়ে দেখা একান্তই প্রয়োজন। অনেক সময় দেখা যায় দুই বা তার অধিক সংখ্যক ব্যক্তিরা প্রত্যেকেই যথেষ্ট যোগ্য হওয়া সত্ত্বেও, গ্রহের বিরোধে সাফল্যমণ্ডিত হতে পারছেনা। তাই কি কি অবস্থায় জাতচক্রের মিলন হয় নিম্নে দেওয়া হল।
রবির সঙ্গে রবির মিলন - দুজনের রবি যদি এক রাশিতে থাকে, বিপরীত রাশিতে থাকে বা নবম-পঞ্চম রাশিতে থাকে তবে আদর্শগত মিল হয়। এটা এক সাথে কাজের ক্ষেত্রে শুভ নির্দেশ করে।
দুজনের বৃহস্পতির মধ্যে মিলন -উভয়ের বৃহস্পতি এক রাশিতে বা দৃষ্টি বিনিময় করলে তাদের মধ্যে যৌথ কর্ম শুভ হয়।
রবির সঙ্গে অন্য গ্রহদের সম্পর্ক -একজন রবির ওপর অন্যের বুধ বা বৃহস্পতির স্থিতি বা দৃষ্টি থাকলে প্রথম জন দ্বিতীয় জনের দ্বারা উপকৃত হন। কিন্তু একজনের রবি অপরজনের রাহু, শনি, কেতু দ্বারা পীড়িত থাকলে প্রথমজন দ্বিতীয় জনের দ্বারা ক্ষতিগ্রস্থ হতে পারেন।
রবি ও চন্দ্রের মিলন - একজনের রবি অপরজনের চন্দ্র একই রাশিতে থাকলে বা দৃষ্টি বিনিময় করলে মানসিক মিল হতে দেখা যায়। বিবাদ হলেও আবার নিজেরা মিটিয়ে নেয়।
লগ্ন ও চন্দ্রের মিলন - একজনের লগ্ন অপরজনের রাশি হলে সাধারণত মিল ভাল হয়। একজনের লগ্নপতি অপরজনের রাশিপতি হলেও কিছুটা মিল হতে দেখা যায়।(কুম্ভ লগ্ন ও মকর রাশি)।
দুজনের মধ্যে লগ্নের মিলন -উভয়ের লগ্ন যদি একই হয় বা অন্তত লগ্নপতিরা যদি একই হন (যেমন ধনু ও মীন লগ্ন) তাহলে অনেকটা মিল হয়। তাছাড়া দুজনের লগ্নের মধ্যে চতুর্থ-দশম অথবা নবম-পঞ্চম সম্পর্ক হলেও শুভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Business Planet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE