Advertisement
০২ মে ২০২৪

আলমারি এই দিকে রাখলে সঞ্চয় বাড়তে বাধ্য

আলমারি ঘরের কোন কোণে রাখলে অর্থ সম্পদ বৃদ্ধি পাবে সেই দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। যদি সঠিক কোণে আলমারি না রাখা হয়, তা হলে অর্থ বৃদ্ধি পাওয়ার বদলে অর্থ হানি ঘটবে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

আলমারি আমাদের বাড়ির অন্য সকল আসবাবপত্রের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ, কারণ আলমারিতে আমাদের অতি মূল্যবান জিনিসপত্র রাখা হয়। যেমন টাকা পয়সা, সোনা গয়না এবং জরুরী কাগজপত্র, দলিল ইত্যাদি। তাই আলমারি ঘরের কোন কোণে রাখলে অর্থ সম্পদ বৃদ্ধি পাবে সেই দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। যদি সঠিক কোণে আলমারি না রাখা হয়, তা হলে অর্থ বৃদ্ধি পাওয়ার বদলে অর্থ হানি ঘটবে।

দেখে নেওয়া যাক আলমারি রাখার সঠিক কোণ কোনটা—

• আলমারি ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে রাখতে হবে। দক্ষিণ-পশ্চিম দিক রাহুর দিক বলে মানা হয়। এই কোণে আলমারি রাখলে অর্থ আগগন ঘটে।

• দক্ষিণ-পশ্চিম দিক অর্থাৎ দক্ষিণ দিকে বা পশ্চিম দিকে রাখতে হবে। দক্ষিণ দিকে রাখলে উত্তর দিকে আলমারির মুখ হবে এবং পশ্চিম দিকে রাখলে পূর্ব দিকে আলমারির মুখ হবে।

• উত্তর দিক হল ধনের দেবতা কুবেরের দিক। এই দিকে মুখ করে আলমারি রাখলে কুবেরের দৃষ্টি আলমারির দিকে পড়ে। এর ফলে সম্পদ বৃদ্ধি হতে থাকে।

• এ ছাড়া ঘরের দক্ষিণ-পশ্চিম কোণের পশ্চিম দিকে আলমারি রাখা যেতে পারে, কারণ পশ্চিম কোণ হল সঞ্চয়ের কোণ। এই দিকে আলমারি রাখলে সঞ্চয় বাড়তে থাকে।

কোন কোণে আলমারি একদম রাখা যাবে না—

• যদি উত্তর দিকে আলমারি রাখা হয়, যার মুখ থাকবে দক্ষিণ দিকে, এই রকম ভাবে আলমারি একদমই রাখা উচিত নয়। এর ফলে অর্থিক ক্ষতি হতে দেখা যায়।

আরও পড়ুন: একই রাশির মানুষদের বিয়ে করলে জীবনে কী কী সমস্যা হয়

• উত্তর-পূর্ব কোণে অর্থাৎ ঈশান কোণে আলমারি রাখা বাস্তু নিয়ম বিরুদ্ধ, কারণ এই কোণে বাস্তু পুরুষের মাথা থাকে। তাই কোনও ভারী জিনিস এই দিকে রাখা ঠিক নয়। এর ফলে বাড়ির মানুষজনেরা মানসিক রোগ গ্রস্থ পর্যন্ত হতে পারেন।

• দক্ষিণ-পূর্ব কোণ অর্থাৎ অগ্নি কোনেও আলমারি রাখা যাবে না। কারণ এই কোণের অধিপতি দেবতা অগ্নিদেব। যদি এই কোণে আলমারি রাখা হয়, তা হলে বাড়িতে অর্থ আসার পথ বন্ধ হয়ে যায়। ধন সম্পদ বৃদ্ধিতেও বাধা সৃষ্টি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Almirah Rashi House
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE