Advertisement
২৬ এপ্রিল ২০২৪

যে লক্ষণগুলি বলে দেবে আপনার সৌভাগ্য আসছে (প্রথম পর্ব)

হঠাৎ করে কারও মাথায় যদি কোনও পাখি এসে বসে। একে প্রায় সব দেশেই শুভ বলে মনে করা হয়। পাখিকে ‘স্বর্গের দূত’ বলা হয়। এই রকম ঘটনা যদি কারও সঙ্গে ঘটে, তাতে বোঝা যায়, অল্প কিছু দিনের মধ্যে তার কাছে বেশ কিছু অর্থ আসছে বা কোন শুভ ঘটনা ঘটতে চলেছে।

গ্রাফিক: তিয়াষা দাস

গ্রাফিক: তিয়াষা দাস

অসীম সরকার
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

(১) হঠাৎ করে কারও মাথায় যদি কোনও পাখি এসে বসে। একে প্রায় সব দেশেই শুভ বলে মনে করা হয়। পাখিকে ‘স্বর্গের দূত’ বলা হয়। এই রকম ঘটনা যদি কারও সঙ্গে ঘটে, তাতে বোঝা যায়, অল্প কিছু দিনের মধ্যে তার কাছে বেশ কিছু অর্থ আসছে বা কোন শুভ ঘটনা ঘটতে চলেছে।

(২) নিজের বাড়ির কোথাও যদি বাদুর বাসা বাঁধে। এটা অত্যন্ত শুভ লক্ষণ। এতে বোঝায়, এই বাড়ির লোকেরা খুব শীঘ্র অর্থ ও ধনসম্পদের মালিক হতে চলেছেন। এই কারণে চিনে বেশির ভাগ কাঠের আসবাব বা দরজায় পাঁচখানা বাদুর চক্রাকারে উড়ে যাচ্ছে এমন দৃশ্য খোদাই করা থাকে।

(৩) হটাৎ করে সাপের দেখা পেলে কার না ভয় লাগে! কিন্তু চিনে এই রকম ঘটনা ঘটলে অত্যন্ত শুভ লক্ষণ মনে করা হয়। ভারতীয় লক্ষণশাস্ত্রেও এই ঘটানাকে শুভ চোখেই দেখা হয়। এই ভাবে সর্প দর্শন বোঝায়, অচিরে আপনার ক্ষেত্রে অত্যন্ত ভাল কিছু ঘটতে যাচ্ছে। সর্প যত বিষধর হবে, আপনার ভবিষ্যৎ ভাগ্যও ততধিক উজ্জ্বল হবে। ভুল করে এই রকম অবস্থায় সাপকে তাড়া করে মেরে ফেলেবেন না। এতে আপনার সৌভাগ্য দুর্ভাগ্যে পরিণত হয়ে যাবে। ভারতীয় যোগ শাস্ত্রে এই রকম দর্শন আধ্যাত্মিক সৌভাগ্যের উপস্থিতি বোঝায়।

(৪) কোনও কারণে আপনার বাঁহাতের করতল কেঁপে উঠলে বা ঝিনঝিন ধরলে বা শিহরিত হলে বোঝায়, দু/একদিনের মধ্যে অনেক অর্থ আপনার কাছে আসছে। আর ডান হাতের করতল কাঁপলে বা শিহরিত হলে ঠিক উল্টো, আপনার সঞ্চিত অর্থ খুব তাড়াতাড়ি কোনও শুভকাজের জন্য খরচ হয়ে যাবে।

আরও পড়ুন: কোন রাশির সঙ্গে কোন রাশির বিয়ে করা একদমই উচিত নয়

(৫) কখনও যদি উল্কাপাত দেখেন, তখন আপনি মনে মনে যা ভাববেন তাই হবে- এই বিশ্বাস পৃথিবীর প্রায় সব দেশেই রয়েছে। আপনার সময় যদি খারাপ যায় আর তখন যদি ভাবেন আপনার কিছু অর্থ আসুক, তা হলে সেটাই হবে। আপনার প্রেমের সম্পর্ক বা স্বামী, স্ত্রীর সম্পর্ক যদি খুব কঠিন অবস্থায় পৌছয় বা কারও সঙ্গে ঝগড়াঝাঁটি চলছে, এই রকম অবস্থায় যদি উল্কাপাত দেখেন, তখন আপনি অবস্থা্র উন্নতি চাইলে আপনাদের সম্পর্ক আবার সুন্দর ভাবে গড়ে উঠবে বা আর্থিক উন্নতি ঘটবে।

(৬) আপনি কি জানেন, ভুল করে কেউ যদি তার যে কোনও পোশাক উল্টো করে পরে ফেলে, তা বোঝায়, তার নিকট ভবিষ্যতে আর্থিক উন্নতি হতে চলেছে, অন্যের সম্পত্তি পেতে চলেছেন, কোনও নতুন চাকরির খবর আসছে বা লটারিটে অর্থ পেতে চলেছেন। তবে ইচ্ছা করে উল্টো জামা কাপড় পরলে লাভ হবে না।

(৭) আপনার বাঁদিকের কানে হঠাৎ অ্যালার্জি বেরতে থাকলে বা চুলকাতে থাকলে বা গরম হয়ে উঠলে, বুঝতে হবে কেউ আপনার হয়ে আন্তরিক ভাবে ভাল কিছু ভাবছে, আসন্ন কোনও প্রেমের খবর আসতে চলেছে। অনেক সময় ঘটে যাওয়া প্রেমের ক্ষেত্রে এই ঘটনায় শুভ কিছু বোঝায়। আর ডান কানে এমন হলে আপনি তৈরি থাকুন, খুব শীঘ্রই আপনি অপদস্থ হতে চলেছেন বা কারও সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়তে চলেছেন।

(৮) পৃথিবীতে নানা জাতের মাকড়শা আছে আর তাদের জালও বিভিন্ন আকারের হয়ে থাকে। দক্ষিণ আমেরিকায় এই রকম একটি বিশ্বাস আছে, কোনও মাকড়শার জাল এমন আকারে গড়ে উঠেছে, তাতে মনে হচ্ছে অর্থাৎ যে দেখছে, সে যেমন ভাবে সই বা স্বাক্ষর করে তেমন দেখতে হয়েছে, অথবা কেউ যদি তার স্বাক্ষর ওই মাকড়াশার জালে দেখে থাকে, তা হলে কেল্লা ফতে। তার ভবিষ্যৎ জীবন অত্যন্ত শুভ বা উজ্জল।

(৯) এমনিতে বাড়িতে বেড়াল আসা মানে বাড়ির লোকের অশুভ ভাগ্যের ইঙ্গিত। এটা আমরা অনেকেই জানি। যারা ব্ল্যাক ম্যাজিক করেন, বা ডাইনিবিদ্যা চর্চা করে তারা কালো বেড়াল পোষে। কালো বেড়াল আসা মানে বোঝায় বিশ্বাসঘাতকতা বা ঠকানো বা অন্য অশুভ ইঙ্গিত। আর সাদা বেড়াল আসা মানে মৃত্যুর প্রতিধ্বনি। কিন্তু সোনালী লোমশ বেড়াল শুভ ভাগ্যের ইঙ্গিত দিয়ে থাকে। অন্তত চিনে এই রকম বিশ্বাস রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fortune Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE