Advertisement
০৬ মে ২০২৪

সাবকনসাস সেলফ নম্বর থেকে জীবন সংগ্রামের ধরন জানা যায় (প্রথম অংশ)

প্রথমেই আমরা জানার চেষ্টা করব সাবকনসাস সেলফ নম্বরটি কী? সাবকনসাস সেলফ নম্বর হচ্ছে এক থেকে নয়ের মধ্যে যতগুলি সংখ্যা আছে, তার মধ্যে সব ক’টি সংখ্যা আমাদের নামের মধ্যে আছে কি না তা দেখা।

অসীম সরকার
শেষ আপডেট: ০৬ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

প্রথমেই আমরা জানার চেষ্টা করব সাবকনসাস সেলফ নম্বরটি কী? সাবকনসাস সেলফ নম্বর হচ্ছে এক থেকে নয়ের মধ্যে যতগুলি সংখ্যা আছে, তার মধ্যে সব ক’টি সংখ্যা আমাদের নামের মধ্যে আছে কি না তা দেখা। নামের মধ্যে যে কয়েকটি সংখ্যা আছে সেটাই সাবকনসাস সেলফ নম্বর।

সাবকনসাস সেলফ নম্বরের সাহায্যে আমরা আমাদের চেতনার সেই অংশের খবর জানতে পারি, যখন আমরা জীবন সংগ্রাম করতে করতে বিভিন্ন সমস্যার মধ্যে পড়ি তখন সেই সব সমস্যা কী ভাবে আমরা মোকাবিলা করে থাকি। অথবা কী ভাবে তার থেকে উত্তরণের পথ খুঁজি। সাবকনসাস সেলফ নম্বর থেকে আমরা আমাদের আত্মবিশ্বাসের মাপকাঠি জানতে পারি। কোনও বিপদে পড়লে আমরা সেই বিপদ থেকে কী ভাবে পরিত্রাণ পেয়ে থাকি। কী ভাবে তাতে আমরা সাড়া দিই, বা সাড়া দেওয়ার ধরনটা কেমন।

সাবকনসাস সেলফ নম্বর আমার ভিতরের অরিজিন্যাল শক্তি বা দুর্বলতা দুই জানিয়ে দিয়ে থাকে।

আমাদের নামের সংখ্যা বা ডিজিট থেকে ১ থেকে ৯-এর মধ্যে যতগুলি সংখ্যা থাকে তার সবগুলি কি আমাদের নামের মধ্য আছে? না নেই? একটি উদাহরণ দিয়ে সাবকনসাস সেলফ নম্বরটা বোঝার চেষ্টা করব।

ধরা যাক কারও নাম: PADMA GHOSH, এই Padma Ghosh নামের প্রত্যেক অক্ষরের মান বসিয়ে দেখতে হবে ১ থেকে ৯-এর মধ্যেকার সব ডিজিট আছে কি না।

এ বার, প্রত্যেক অক্ষরের মান বসিয়ে পাই, P=৭, A=১, D=৪, M=৪, A=১, G=৭, H=৮, O=৬, S=১, H=৮

এ বার ১ থেকে ৯ অবধি সব ক’টি ডিজিট বা সংখ্যা নীচে পর পর লেখা হল। নামের সংখ্যার সঙ্গে মিলিয়ে দেখতে হবে, নামে যে সংখ্যা আছে তার পাশে ‘yes’ লিখতে হবে, আর যে সংখ্যা নামে নেই তার পাশে ‘no’ লিখতে হবে।

number=1=yes

number=2=no

number=3=no

number=4=yes

number=5=no

number=6=yes

number=7=yes

number=8=yes

number=9=no

আরও পড়ুন : প্রযুক্তি না কলা? উচ্চমাধ্যমিকের পর সঠিক লাইন নির্বাচন

এ বার, PADMA GHOSH নামের যে অক্ষরের পাশে ‘yes’ লেখা আছে, সেগুলিকে যোগ করলেই PADMA GHOSH নামের সাবকনসাস সেলফ নম্বর পাওয়া যাবে। আমরা দেখতে পাচ্ছি, পাঁচটি স্থানে ‘yes’ লেখা আছে। তাই PADMA GHOSH-এর সাবকনসাস সেলফ নম্বর হল= ৫ (পাঁচ), এ বার এই ৫-এর বৈশিষ্ট কী তা নীচের লেখা থেকে জানব।

বিভিন্ন সাবকনসাস সেলফ নম্বরের প্রকৃত বৈশিষ্টই বা কী?

সাবকনসাস সেলফ নম্বর ৩-এর বৈশিষ্ট: যাদের নাম থেকে সাবকনসাস সেলফ নম্বর ৩ পাওয়া যাবে তারা জন্ম থেকেই পরনির্ভরশীল। তারা চায় তাদের কাজগুলি যেন অন্য কেউ করে দেয়। তাদের উচিত নিজের পায়ে নিজে দাঁড়ানো। এরা কোনও সমস্যায় পড়লে ভীষণ নার্ভাস হয়ে পড়ে, তখন এরা আত্মীয়স্বজন, ভাইবোনের থেকে সাহায্যের আশা করে থাকে। এরা ভীষণ ইমোশন্যাল, তাই অনেক সময় সামান্য জিনিসকে বেশ বড় করে বা অতিরঞ্জিত করে দেখিয়ে থাকে। এদের আত্মবিশ্বাসের এতই অভাব হয় যে এরা হতাশায় ডুবে যায়।

সাবকনসাস সেলফ নম্বর ৩ সংখ্যার জাতক/জাতিকারা সব সময় বিপদের দিনে আত্মীয়স্বজনদের মুখাপেক্ষী হয়ে থাকে। এদের উচিত খুব অল্প বয়সেই এমন সব প্রেমিক বা প্রেমিকার বা জীবনসঙ্গী বা সঙ্গিনীর সংস্পর্শে আসা যারা তাকে সাহায্য ও নিশ্চয়তা দিতে পারবে।

আর বিয়ে করতে হলে এমন জীবনসঙ্গী বা সঙ্গিনী বেছে নিতে হবে যারা বয়সে বেশ বড় হবে বা যাদের আচরণ অনেকটা মা-মাসির মতো হবে, যারা সব সময় নিশ্চয়তা এবং সুরক্ষা দিতে পারবে। বলা বাহুল্য, সাবকনসাস সেলফের ৩-এর লোকেরা তাই একটু বেশি বয়সী পার্টনারকেই বিয়ে করে থাকে।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

subconscious Political Copy Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE