Advertisement
২৩ এপ্রিল ২০২৪

ঘুমের মধ্যে মা বা শাশুড়ির স্বপ্ন দেখলে তা থেকে কী বোঝা যায়

ঘুমের মধ্যে নিজের মায়ের স্বপ্ন বা নিজের শাশুড়ির স্বপ্ন দেখলে কী হয়, এই বিষয়ে চৈনিক জ্যোতিষে বহু আলোচনা আছে। সেখান থেকে অল্প কিছু অংশ তুলে ধরা হল।

অসীম সরকার
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

ঘুমের মধ্যে নিজের মায়ের স্বপ্ন বা নিজের শাশুড়ির স্বপ্ন দেখলে কী হয়, এই বিষয়ে চৈনিক জ্যোতিষে বহু আলোচনা আছে। সেখান থেকে অল্প কিছু অংশ তুলে ধরা হল।

(১) যদি আপনি ঘুমের মধ্যে স্বপ্নে নিজের মাকে আপনার বিছানার কাছে দাঁড়িয়ে আপনার দিকে তাকিয়ে থাকতে দেখেন, বা মনে হয় কিছু বলতে চাইছে, তা হলে বোঝায় আপনি বা আপনার মা অল্প দিনের মধ্যে বিপদে পড়তে চলেছেন।

(২) যদি স্বপ্নে দেখেন আপনার মা আপনাকে মারছে, তা হলে তা আপনার কোনও ক্ষতিকর আবেগ বা ক্রোধকে নিয়ন্ত্রণ করার নির্দেশ দিচ্ছে। না হলে আপনার বিশেষ ক্ষতি হতে পারে, বা আপনি কোনও খারাপ পথে চলেছেন সেখান থেকে এখনই ফিরে আসার চেষ্টা করুন না হলে আপনি বিপদে পড়বেন।

(৩) যদি স্বপ্নে দেখে থাকেন আপনার মা ক্রোধে আত্মহারা হয়ে আপনাকে বকাবকি করছেন, এর অর্থ হল আপনি খুব শীঘ্রই কোনও দুর্ঘটনার মধ্যে পড়বেন, বা শীঘ্রই আপনার শরীর খারাপ হতে চলেছে।

(৪) যদি দেখেন আপনার মা অথবা আপনার শাশুড়ি মাতা আপনাকে স্বপ্নের মধ্যে ধাওয়া করেছে, বা আপনাকে চেপে ধরে ঝাঁকুনি দিচ্ছে, এতে বোঝায় আপনি কোনও জঘন্য কোনও নৈতিক অপরাধ করতে চলেছেন।

আরও পড়ুন: জ্যোতিষমতে ব্লাড গ্রুপ অনুযায়ী আপনার চারিত্রিক বৈশিষ্ট্য

(৫) যদি স্বপ্নে দেখেন আপনার মা আপনাকে কোনও বাস অথবা ট্রেনে উঠতে বারণ করছে, এর মানে নিকট ভবিষ্যতে আপনি এমন কোনও পরিকল্পনা নিতে চলেছেন, সেখান থেকে আপনি হয়তো বিশেষ বিপদ পড়তে চলেছেন।

(৬) যদি স্বপ্নে দেখেন আপনার মা বা শাশুড়ি আপনার প্রতি বিশেষ যত্ন নিচ্ছেন, তার মানে আপনার সামনে বিশেষ উন্নতির যোগ রয়েছে।

(৭) যদি স্বপ্নে দেখেন আপনার মা কান্নাকাটি করছে, এটা সেই অর্থে খুব খারাপ কিছু নয়। এতে বোঝায় আপনি অনেক দিন পর স্বাবলম্বী হতে চলেছেন বা আপনি প্রেমে পড়তে চলেছেন।

(৮) যদি ঘুমের মধ্যে স্বপ্নে মাকে কেউ বয়স্কা হয়েও কম বয়সের দেখে থাকে, তাতে বোঝায়, যে ব্যক্তি এই স্বপ্ন দেখেছে, সে কাজ কর্মে অনেক বেশি এনার্জি পাচ্ছে। সেই সঙ্গে সে সন্তুষ্টজনক সুখী জীবনের অধিকারী হতে চলেছে।

(৯) স্বপ্নে কেউ যদি মৃত মায়ের স্বপ্ন দেখে থাকে, সেই স্বপ্ন বেশ শুভ। তাতে বোঝায় তার মা অনেক দিন বাঁচবে। এতে আরও বোঝায় যে, এই স্বপ্ন দেখছে সে পরিবেশ ও কাজ কর্মের সঙ্গে সে ভাবে নিজেকে খাপ খাইয়ে নিতে পারছে না।

(১০) ঘুমের মধ্যে কেউ যদি দেখে থাকে যে মা অসুস্থ হয়ে পড়েছে, বা মারা যাচ্ছে, তা হলে বোঝায় তার মা অনেক দিন বেঁচে থাকবে। তার আয়ু দীর্ঘ। এই স্বপ্নে আরও বোঝায়, তার পৈতৃক সম্পত্তির কোনও ক্ষতি হতে যাচ্ছে এবং তার কর্মক্ষেত্রে কোনও জটিলতার সৃষ্টি হতে চলেছে বা তার প্রমোশনে বাধা আসছে।

(১১) যদি স্বপ্নে দেখা যায়, যে মা অনেকদিন আগে মারা গিয়েছিল তিনি আবার বর্তমান জীবনে ফিরে এসেছেন, তা হলে তা কোনও ভাবেই ভাল নয়। এতে বোঝায় যে ওই স্বপ্ন দেখছে, সে খুব তাড়াতাড়ি অসুস্থ হতে চলেছে বা তার ভাগ্যবিপর্যয় হতে চলেছে।

(১২) যদি কেউ দেখেন যে, মা বা তার শাশুড়িমাতা তাকে স্বপ্নের মধ্যে ডাকছেন, এর অর্থ সে যে ভুলপথ অনুসরণ করে চলছেন সেখান থেকে যদি এখনও না ফেরেন, তা হলে তার বিশেষ ক্ষতি হয়ে যাবে।

(১৩) যদি কেউ স্বপ্নে দেখে থাকেন তার মা বা শাশুড়িমাতা কনের সাজে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন, নিশ্চিত ভাবে জেনে নিন এই স্বপ্ন খুব খারাপ। এতে বোঝায়, তার মা অল্প দিনের মধ্যে হয় খুব খারাপ ভাবে অসুস্থ হয়ে পড়বেন, বা কোন ভয়ঙ্কর বিপদে পড়তে চলেছেন।

(১৪) যদি স্বপ্নে দেখেন আপনার মা খুব গভীর ভাবে দুশ্চিন্তাগ্রস্ত, ব্যতিব্যস্ত, এতে বোঝায় আপনি খুব ঝুঁকির মধ্যে দিয়ে জীবনকে নিয়ে চলেছেন এবং আপনার ভবিষ্যৎ ভীষণ ভাবে অনিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mother Mother in law Dreams Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE