Advertisement
২০ জুলাই ২০২৪

কোথায় রয়েছে আপনার মনের মানুষ (প্রথম পর্ব)

জ্যোতিষশাস্ত্রের সাহায্যে মনের মানুষ কোথায় অবস্থান করছেন তা আমরা জানতে পারি। তার সন্ধান পাওয়ার জন্যে জ্যোতিষীরা সপ্তম ভাব ও সপ্তম পতির গতিবিধির ওপর প্রচলিত ভাবে নির্ভর করে থাকেন বা নবাংশ কুণ্ডলীর সাহায্য নেন।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

জ্যোতিষশাস্ত্রের সাহায্যে মনের মানুষ কোথায় অবস্থান করছেন তা আমরা জানতে পারি। তার সন্ধান পাওয়ার জন্যে জ্যোতিষীরা সপ্তম ভাব ও সপ্তম পতির গতিবিধির ওপর প্রচলিত ভাবে নির্ভর করে থাকেন বা নবাংশ কুণ্ডলীর সাহায্য নেন।

এখানে আমরা প্রচলিত পথে না গিয়ে শুধুমাত্র জন্মকুণ্ডলী থেকে মঙ্গল ও শুক্রের অবস্থানের উপর নির্ভর করে মনের মানুষের সন্ধান করার চেষ্টা করব। কুমারীরা তাঁদের মনের মানুষ বা জীবনসঙ্গীর সঙ্গে প্রথম দেখা কোথায় হবে, বা কোথায় তাঁদের প্রথম আলাপ হবে, তার ইঙ্গিত পেতে প্রথমেই তাঁদের জন্ম ছকে শুধুমাত্র মঙ্গলের অবস্থানকে লক্ষ্য করতে হবে। অর্থাৎ মঙ্গল জন্মছকে কোন ভাবে বা কত নম্বর ঘরে অবস্থান করছে, তা জানা থাকলেই তাঁর মনের মানুষের হদিশ এই লেখা থেকে পেয়ে যাবেন।

যদি কোনও কুমারীর জন্মছকে মঙ্গল পঞ্চমে অবস্থান করে, তাতে বোঝায় তাঁর মনের মানুষের সঙ্গে প্রথম দেখা হবে কোনও বিয়ের অনুষ্ঠানে, পার্টিতে, কোনও থিয়েটার বা সিনেমা হলে, ক্লাবে, যে কোনও বিনোদনের জায়গায়।

আরও পড়ুন: গ্রহের কোন অবস্থানের ফলে যমজ সন্তান হয়

আর কোনও ছেলে যদি তাঁর মনের মানুষের হদিশ পেতে চান, তাঁকে প্রথমেই জানতে হবে, তাঁর জন্মছকে কোন ভাবে বা কত নম্বর ঘরে শুক্র অবস্থান করছে। শুক্রের অবস্থান থেকে ছেলেদের মনের মানুষের হদিশ জানা যায়। তাঁর শুক্র যদি পঞ্চম ভাবে বা ঘরে অবস্থান করে, তা হলে উপরের মতো পঞ্চম ভাবের যে ফলগুলি উল্লেখ করা হয়েছে তার মতোই হবে।

তা হলে আমরা কী শিখলাম? মেয়ে হলে জন্মছকে মঙ্গলের অবস্থান জানতে হবে। আর ছেলে হলে জন্মছকে শুক্রের অবস্থান জানতে হবে। এ বার জন্মছকে বিভিন্ন ভাবে শুক্র বা মঙ্গলের অবস্থান দেখে আমরা জেনে যাব মনের মানুষের হদিশ। শুক্র বা মঙ্গলের বিভিন্ন ভাবে অবস্থান ফলগুলি জানার চেষ্টা করব।

লগ্ন বা প্রথম ভাবে মঙ্গল বা শুক্রের অবস্থান ফল: লগ্নভাব, মানে জাতক/জাতিকা নিজে। তাই এ ক্ষেত্রে জাতক/জাতিকা নিজের চেষ্টায় তাঁর মনের মানুষের খোঁজ পাবেন। এখানে তাঁর মনের মানুষ খোঁজার জন্যে কেউ তাঁকে সাহায্য করবেন না। কোনও প্রতিযোগিতার ক্ষেত্র থেকে তাঁর মনের মানুষ উঠে আসবেন।

দ্বিতীয় ভাবে শুক্র অথবা মঙ্গলের অবস্থান ফল: দ্বিতীয় ভাব হচ্ছে অর্থ লেনদেন বা মূল্য নির্ধারণের ঘর। এই ঘরে শুক্র বা মঙ্গল থাকলে জাতক/জাতিকা তাঁর মনের মানুষকে পাবেন শপিং করতে গিয়ে কোনও মলে, কোনও মেলায়, কোনও ব্যাঙ্ক বা বিমা ক্ষেত্রে, কোনও দোকান বা বাজারে।

তৃতীয় ভাবে শুক্র বা মঙ্গলের অবস্থান ফল: তৃতীয় ভাব মানে সমস্ত রকম যোগাযোগ। এই ভাবে শুক্র অথবা মঙ্গল অবস্থান করলে জাতক/জাতিকা তাঁর মনের মানুষকে খুঁজে পেতে পারেন হারিয়ে যাওয়া ছেলেবেলার বা মেয়েবেলার স্কুলের বন্ধু বা বান্ধবীর মাধ্যমে। প্রতি দিনের যাতায়াতের পথেও পেতে পারেন মনের মানুষের সন্ধান। কোনও ভাই-বোনের মধ্যস্থতায় আপনার মনের মানুষ আসতে পারেন বা নিকট বা দূর আত্মীয়ের মাধ্যমেও আসতে পারে। প্রতিবেশীর থেকেও আপনার মনের মানুষের হদিশ আসতে পারে। কোনও কুরিয়ার, ডাকঘর, রেলস্টেশন বা লঞ্চ বা জাহাজ ঘাট, ট্যাক্সিস্ট্যান্ড বা বিমানবন্দর থেকেও মনের মানুষ আসতে পারে। কোনও ঘটকের মাধ্যমে, খবরের কাগজের মাধ্যমে বা ইন্টারনেট থেকেও মনের মানুষের খবর আসতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partner Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE