Advertisement
১৭ জুন ২০২৪
Astrological Tips

গিন্নির সঙ্গে বনিবনা হচ্ছে না? কথায় কথায় অশান্তি? জানুন এক টোটকায় সমাধান

অনেকেই রেগে গেলে হিংস্র আচরণ করে ফেলেন। এর ফলে দু’জনের সম্পর্কে যে ফাটল সৃষ্টি হয়, তার মাশুল সারা জীবন দিতে হতে পারে।

symbolic image of anger

কিছু কিছু সময়ে অতিরিক্ত রাগ সম্পর্কের মধ্যে গুরুতর ছেদ এনে দিতে পারে। ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ২০:০৮
Share: Save:

কথায় বলে, যে প্রেমে যত ঝগড়া, সে প্রেমে ততই ভাব। ঝগড়ার পর মানভঞ্জনের পালা তো মিষ্টি একটা ব্যাপার। তবে সেই ঝগড়ার পরিমাণ যত ক্ষণ সুন্দর একটা সীমা পর্যন্ত আবদ্ধ থাকে, তত ক্ষণই ভাল।

কিছু কিছু সময়ে অতিরিক্ত রাগ সম্পর্কের মধ্যে গুরুতর ছেদ এনে দিতে পারে। অনেকেই আছেন, যাঁরা রেগে গেলে হিংস্র আচরণ করে ফেলেন। এর ফলে দু’জনের সম্পর্কে যে ফাটল সৃষ্টি হয়, তার মাশুল সারা জীবন দিতে হতে পারে। তবে জ্যোতিষশাস্ত্রে সহজ কিছু টোটকা আছে, যা স্বামীর রাগকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

কী কী করলে রাগ নিয়ন্ত্রণ করা যাবে?

১) ঘরের দক্ষিণ-পূর্ব কোণ, অর্থাৎ অগ্নি কোণে স্বামী-স্ত্রী যত বেশি সময় কাটাবেন, তত বেশি স্বামীর মনে রাগের সঞ্চার হবে। এর ফলে দাম্পত্যের সমস্যা বাড়তে থাকবে। তাই যতটা সম্ভব এই কোণকে এরিয়ে চলাই বুদ্ধিমানের কাজ হবে।

২) যতটা সম্ভব বিছানার চাদর হালকা রঙের ব্যবহার করতে হবে, এতে স্বামীর মন শান্ত থাকবে এবং রাগ কম হবে। সেই সঙ্গে স্ত্রীকেও পরতে হবে হালকা রঙের পোশাক। এর ফলে কিছুটা হলেও স্বামী বশে থাকবে।

৩) শাস্ত্র বিশেষজ্ঞদের মতে, শোয়ার ঘরে দক্ষিণ-পশ্চিম কোণে ময়ূরের পালক রাখলে স্বামীর ক্রোধের উপর নিয়ন্ত্রণ থাকে। ময়ূরের পালক ঘরের পরিবেশকে শান্ত করে। ফলে বাড়ির মানুষজনেরা সুখশান্তিতে বসবাস করতে পারেন।

৪) বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে স্বামী যেন কোনও মতেই দক্ষিণ দিকে মাথা করে না ঘুমোন। এতে অতিরিক্ত রাগ হয়। ফলে সাংসারিক অশান্তি চলতেই থাকে।

৫) স্বামী-স্ত্রীর শোয়ার ঘরে যেন মৃত ব্যক্তির ছবি, সূর্য অস্ত যাওয়া, ঘোড়া ছুটে যাওয়া বা পাখি উড়ে যাওয়ার মতো ছবি না থাকে। তা হলে জীবনে শান্তির ছোঁয়া আসতে পারবে না।

৬) স্বামী-স্ত্রীর শোয়ার ঘরে নিজেদের দু’জনের ছবি লাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips Anger Management
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE