Advertisement
১১ মে ২০২৪
Astrological Tips

বাড়ির কয়েকটি জিনিস বদলে দিলেই হাতে আসবে টাকা, মনে সুখ, জানুন জ্যোতিষের বচন

বা়ড়ির জানলা, দরজা ও সিঁড়ির অবস্থানের উপর সংসারের শুভ-অশুভ নির্ভর করে। তাই জ্যোতিষশাস্ত্রে বাড়ি তৈরির সময়ে কিছু নিয়ম মাথায় রাখার কথা বলা আছে।

বাড়ি তৈরির সময়ে কোন ক‌োন বিষয় মাথায় রাখবেন?

বাড়ি তৈরির সময়ে কোন ক‌োন বিষয় মাথায় রাখবেন? প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৯:৩৪
Share: Save:

বাড়ি এক তলা, দু’তলা আবার বারো তলাও হতে পারে। বর্তমানে অনেক বাড়িতে লিফটের ব্যবস্থাও করা আছে, কিন্তু সিঁড়ি বাদ দিয়ে বাড়ি তৈরি করা অসম্ভব। একই ভাবে জানলাও বাদ দিয়ে বাড়ি তৈরি করা অসম্ভব। বাড়ি যেমনই হোক, উপযুক্ত হাওয়া-বাতাস চলাফেরার জন্য দরজা, জানালা থাকা খুবই দরকার। জ্যোতিষশাস্ত্রে বাড়ি তৈরির সময়ে সিঁড়ি, দরজা ও জানলা— কোনটা কোন দিকে রাখতে হবে, তার নির্দেশ দেওয়া আছে।

বাড়ি তৈরির সময়ে কোন ক‌োন বিষয় মাথায় রাখবেন?

বাড়ির প্রবেশদ্বার দিয়েই মা লক্ষ্মী গৃহে প্রবেশ করেন। তাই বাড়ির এই দ্বার দক্ষিন ও পূর্ব মুখী হওয়া সব থেকে ভাল। তবে প্রবেশদ্বার একটু বড় মাপের করতে হয়, খুব ছোট করতে নেই।

জানালা মেঝে থেকে কমপক্ষে তিন ফুট উঁচুতে বসাতে হবে, তার নীচে নয়। জানলা হবে উত্তর-পূর্ব দিকে, উত্তর-পশ্চিমের উত্তর দিকে, দক্ষিণ-পশ্চিমের দক্ষিণ দিকে।

বাড়ির সিঁড়ি সব সময়ে পূর্ব দিক থেকে পশ্চিমে অথবা উত্তর দক্ষিণে উঠবে। গৃহে বা যে কোনও স্থানে সিঁড়ি দরজার একদম মুখেই যেন না হয়। আবার বাইরের দিকে সিঁড়ি থাকাও খুব একটা ভাল নয়।

বারান্দা উত্তর বা পূর্ব দিকে থাকলে ভাল হয়। ঘরের জানালা যদি উত্তর পূর্ব দিকে হয়, তা হলে খুব ভাল হয়। গৃহে বা বাড়ির সীমানায় পাঁচিল দেওয়া অতি অবশ্যই প্রয়োজন। সীমানার পাঁচিল উত্তর-পূর্ব দিকে কিছুটা নিচু হবে, দক্ষিণ-পশ্চিম দিকে উত্তর-পশ্চিমের তুলনায় দুই থেকে তিন ফুট উঁচুতে হবে।

গৃহ নির্মাণ, ভূমি ক্রয়, ব্যবসা, আর্থিক লেনদেন, গৃহ প্রবেশ সব কিছুই গ্রহ নক্ষত্রের শুভ-অশুভের উপর নির্ভর করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE