Advertisement
০৫ মে ২০২৪
Bengali New Year 2023

বাংলা নতুন বছর কোন রাশির কেমন যাবে? কারও শুভ, আবার কারও ভয়ের, জেনে নিন জ্যোতিষের মত

ক’দিন পরেই বাংলা নববর্ষ। জ্যোতিষশাস্ত্র মতে, নতুন বছর কোনও কোনও রাশির দারুণ কাটবে। কিন্তু কয়েকটি রাশির ক্ষেত্রে বছরটা শুভ নয়।

Astrological tips for Bengali New Year 1430

১৪৩০ বঙ্গাব্দ কয়েকটি রাশির জন্য বিশেষ শুভ হতে চলেছে। ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৯:১৪
Share: Save:

সামনেই নববর্ষ। বাংলা নতুন বছরের শুভ সূচনা। নববর্ষ নিয়ে সকলেরই নানা পরিকল্পনা রয়েছে। প্রত্যেকেই চান নতুন বছরে সব কিছু যেন শুভ হয়। সংসার সুখ-সমৃদ্ধিতে ভরে থাকুক, অর্থনৈতিক উন্নতি ও কর্মে পদোন্নতি হোক—এটাই সকলের কামনা। জ্যোতিষশাস্ত্র মতে, ১৪৩০ বঙ্গাব্দ কয়েকটি রাশির জন্য বিশেষ শুভ হতে চলেছে। কিন্তু এমন কয়েকটি রাশি রয়েছে যাদের নানা বাধার সম্মুখীন হওয়ার আশঙ্কাও থাকতে পারে।

কোন রাশির কেমন কাটবে এই নতুন বছর?

মেষ– মেষ রাশির ক্ষেত্রে এই নতুন বছর শুভ-অশুভ মিশিয়ে থাকবে। মাঝেমাঝেই কিছু না কিছু সমস্যার মুখে পড়তে হতে পারে। চাকরির দিকে একটু বিশেষ নজর দেওয়ার প্রয়োজন রয়েছে। পারিবারিক দিকেও সুখ- শান্তি বিঘ্নিত হতে পারে। সম্পর্কে বিচ্ছেদ আসতে পারে। এ ছাড়া ব্যয় একটু বুঝে করতে হবে এবং মাথা ঠান্ডা রেখে চলতে হবে।

বৃষ– বৃষ রাশির ক্ষেত্রে এই বছরটা ভালই কাটবে। চাকরিতে শুভ যোগ দেখা যাচ্ছে। ব্যবসায় ভাল ফল পাওয়া যাবে এবং ব্যবসায় উন্নতি হবে। তাই এ বছর আয় খুব ভাল থাকবে। এ ছাড়া শিক্ষাক্ষেত্রেও ভাল ফল পাওয়ার আশা রাখা যেতে পারে। তবে কাউকে টাকা ধার দেবেন না এবং শরীর নিয়ে একটু সচেতন থাকবেন।

মিথুন– মিথুন রাশির জাতক-জাতিকাদের এ বছর জীবনে একটু বাধা থাকবে ঠিকই, কিন্তু সে বাধা কেটেও যাবে। নিজের কাজের প্রতি অতি যত্নশীল হতে হবে। টাকাপয়সা খুব বুঝে খরচ করতে হবে। কারণ টাকাপয়সার সমস্যাও আসতে পারে। তবে বিভিন্ন সময়ে নিজের ভাইবোনদের সাহায্য পাবেন। এ ছাড়া, শরীরের প্রতি বিশেষ নজর দিতে হবে।

কর্কট– কর্কট রাশির জাতক-জাতিকাদের রাগের পরিমাণ বৃদ্ধি পাবে, তবে রাগ সংবরণ করতে হবে। তা না হলে সম্পর্কের মধ্যে চির ধরতে পারে। কর্কট রাশির বিবাহ হওয়ার যোগও রয়েছে এ বছর। তবে চাকরির বিষয়ে বিশেষ খেয়াল রাখতে হবে। প্রেমের সম্পর্কে বিশেষ যত্নশীল হতে হবে এবং নিজের স্বাস্থ্যের প্রতি নজর দিতে হবে।

সিংহ– সিংহ রাশির এই নতুন বছর বেশ ভাল কাটতে চলেছে। পারিবারিক সুখ-শান্তি বজায় থাকবে এবং একে অপরের সঙ্গে মিল থাকবে ভাল। আর্থিক দিক যথেষ্ট ভাল থাকবে, তবে ব্যয় করতে হবে খুব বুঝে। চলে যাওয়া প্রেম আবার নতুন করে ফিরে আসতে পারে। নতুন বন্ধুত্ব হতে পারে। কিন্তু শারীরিক অবস্থা খুব একটা ভাল থাকবে না।

কন্যা– এই বছরটা কন্যা রাশির জন্য ভাল খারাপ মিশিয়ে থাকবে। খুব সাবধানে থাকতে হবে, অপবাদের যোগ রয়েছে। চাকরির স্থানে সমস্যা দেখা দিলেও, তাঁর সমাধানও হয়ে যাবে। তবে কর্মের প্রতি বিশেষ ভাবে উদ্যোগী হতে হবে। খুব প্রয়োজন না হলে দূরে বেড়াতে যাওয়া এরিয়ে চলাই শ্রেয়। পারিবারিক দিক মোটামুটি থাকবে। নিজের শরীরের প্রতি বিশেষ যত্ন নিতে হবে।

তুলা- নতুন বছরে পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে ঠিকই, কিন্তু সন্তানদের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে। আর্থিক উন্নতি হবে, তবে ব্যয় একটু বেশিই হবে। বাড়ির মানুষদের সুখ-দুঃখে তাঁদের পাশে দাঁড়ালেও, তাঁদের মন জয় করতে পারবেন না। কিন্তু চাকরিতে উন্নতি করতে পারবেন।

বৃশ্চিক – বৃশ্চিক রাশির পারিবারিক সমস্যা সামান্য হলেও দেখা দিতে পারে, তবে খুব বড় আকার নেবে না। আর্থিক উন্নতি হবে, এবং সঞ্চয়ও ভাল হবে। নতুন গাড়ি, বা জমি ক্রয় করতে পারবেন। তবে কাউকে টাকা ধার দেবেন না। কোনও রোগ দেখা দিলে দ্রুত ডাক্তারের কাছে যাবেন।

ধনু– নতুন বছরে ধনু রাশির মানুষরা বাইরের কাউকে খুব একটা ভরসা করবেন না। নিজের পরিবারের মানুষদের সঙ্গেও মনোমালিন্য হতে পারে। দাম্পত্যকলহ সৃষ্টি হলে, তাড়াতাড়ি মিটিয়ে নিন। প্রেমের ব্যাপারে সতর্ক থাকুন। নতুন বন্ধু করতে যাবেন না।

মকর– মকর রাশির ক্ষেত্রে পারিবারিক সমস্যা থাকলেও, প্রবল হবে না। কোনও বিষয়ে মাথা গরম করলে চলবে না। যদি নতুন কোনও ব্যবসা শুরু করার কথা ভেবে থাকেন, তা হলে সেই সিদ্ধান্ত বাতিল করাই ভাল হবে এই বছরে। চাকরির স্থানে সমস্যা থাকলেও তা কেটে যাবে। তবে কোনও পরিস্থিতেই মনে বিষাদ ভাব আসতে দেবেন না।

কুম্ভ– নতুন বছরটা এই রাশির জাতক-জাতিকাদের খুব সহায়ক হবে তা নয়। সংসার জীবনে সুখ থাকলেও, কিছু কিছু সময়ে নিজেকে একা লাগবে। ঘরে এবং বাইরে কোথাও কোনও কিছুর খুব বেশি প্রতিবাদ করতে যাবেন না, সমস্যা আসতে পারে। হঠাৎ আঘাত লাগতে পারে। তবে সন্তানের দিক জন্য খুব সুখ পাবেন।

মীন – এই নতুন বছরে কোনও সিদ্ধান্ত হটকারীতায় নেবেন না, বিপদ আসতে পারে। সাংসারিক ক্ষেত্রেও মতবিরোধ বাড়বে, কিন্তু বন্ধু ভাগ্য ভাল থাকবে। শরীরের নিচের অংশে আঘাত লাগতে পারে। সঞ্চয় খুব কম হতে পারে। যে কোনও কাজ খুব সতর্ক থেকে করতে হবে, না হলে বদনাম আসতে পারে। তবে প্রেমের ক্ষেত্রে এই বছরটা খুব শুভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips Bengali New Year 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE