Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vastu Shastra

এই জিনিসগুলি একেবারেই মাটি স্পর্শ করাতে নেই, মাটিতে রাখলেই বিপদ

আমরা দৈনন্দিন জীবনে নিজেদের অজান্তে এমন কিছু কাজ করে ফেলি যা হয়তো একেবারেই করতে নেই। যার ফলে আমাদের ঘরে থাকা দেবদেবীরা রুষ্ট হন।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০৮
Share: Save:

আমরা দৈনন্দিন জীবনে নিজেদের অজান্তে এমন কিছু কাজ করে ফেলি যা হয়তো একেবারেই করতে নেই। যার ফলে আমাদের ঘরে থাকা দেবদেবীরা রুষ্ট হন। আমরা নিত্য দিন দেবদেবীর পুজো করি। কিন্তু তার সঙ্গে হয়তো কিছু ভুলও করে ফেলি যা অবশ্যই আমাদের শুধরে নেওয়া উচিত। যেমন আমরা না জেনে এমন কিছু জিনিস মাটিতে রাখি যা হয়তো একেবারেই মাটিতে রাখতে নেই। এতে সংসারে অমঙ্গল লেগেই থাকে।

দেখে নিন সেই জিনিসগুলি কী কী—

• বাড়িতে থাকা শিবলিঙ্গ বা শিবমূর্তি কখনও মাটিতে রাখতে নেই। পুজোর সময় কখনও শিবলিঙ্গ বা মূর্তি মাটিতে রাখতে নেই। অনেক সময় দেখা যায় পরিষ্কার পরিচ্ছন্ন করার সময় মূর্তি মাটিতে রেখে পরিষ্কার করা হয়। এ রকম একেবারেই করতে নেই। এতে জীবনে অমঙ্গলের ছায়া নেমে আসতে পারে।

• শঙ্খ বা শাঁখ কোনও মতেই মাটিতে রাখতে নেই। এতে নানা প্রকার ক্ষতি হতে পারে।

• প্রদীপ কোনও ভাবেই মাটিতে রাখা যাবে না। এতে সংসারে অর্থ কষ্ট দেখা দিতে পারে। যখন প্রদীপ সাজানো হয় তখন চেষ্টা করুন কিছুর উপর প্রদীপ রেখে তার পর সাজানোর।

• সোনা রুপোর কোনও জিনিস মাটিতে রাখা যাবে না। কারণ সোনার জিনিস শ্রী বিষ্ণুর খুবই প্রিয়। তাই সোনার জিনিস মাটিতে রাখলে জীবনে আর্থিক উন্নতি ব্যাহত হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE