Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Birth Chart

আবার মকরে ফিরছে শনি, পুনর্গমনে কোন রাশির কী সমস্যা হতে পারে?

গ্রহগণ মহাকাশে পরিভ্রমণ কালে পৃথিবীর সাপেক্ষে নির্দিষ্ট কৌণিক দূরত্বে অবস্থান করলে বক্র (বিপরীত মুখী) গতি এবং নির্দিষ্ট সময় অন্তর তা পুনরায় সম্মুখাভিমুখ গতিপ্রাপ্ত মনে হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ০৮:২০
Share: Save:

গ্রহগণ মহাকাশে পরিভ্রমণ কালে পৃথিবীর সাপেক্ষে নির্দিষ্ট কৌণিক দূরত্বে অবস্থান করলে বক্র (বিপরীত মুখী) গতি এবং নির্দিষ্ট সময় অন্তর তা পুনরায় সম্মুখাভিমুখ গতিপ্রাপ্ত মনে হয়। বক্র গতি প্রাপ্ত হওয়ার কারণে কখনও কখনও পূর্ববর্তী রাশিতে পুনর্গমন করে এবং অবস্থান অনুযায়ী ফল দান করে। শনি বক্রগতির কারণে আগামী ১২ জুলাই ভারতীয় সময় দুপুর ২টো ৪৯ মিনিটে পুনরায় মকর রাশিতে গমন করবে। আগামী ২৩ অক্টোবর পুনরায় সম্মুখাভিমুখ গতি প্রাপ্ত হলেও মকর রাশিতে অবস্থান করবে আগামী ১৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত। মকর রাশিতে পুনর্গমনে কোন কোন রাশির কী কী বিষয়ে সমস্যা হতে পারে।

জন্মরাশি থেকে অধিকাংশ ক্ষেত্রেই শনি অশুভ ফল দান করলেও অষ্টম এবং চতুর্থে বিশেষ অশুভ। অষ্টমস্ত শনি কণ্টক শনি, চতুর্থস্ত শনি অর্ধ কণ্টক শনি। মিথুন রাশির কণ্টক শনি, তুলা রাশির অর্ধ কণ্টক শনি, মিথুন এবং তুলা রাশির ক্ষেত্রে শনির মকর গমন শুভ নয়।

মিথুন রাশির শারীরিক সমস্যা বিশেষত পেটের সমস্যা নাজেহাল করতে পারে। অর্থনৈতিক সমস্যা, সন্তান সংক্রান্ত সমস্যা এবং কর্মক্ষেত্র সংক্রান্ত বা কর্ম সংক্রান্ত বিষয়ে বিভিন্ন সমস্যার সম্ভাবনা। তবে কর্মক্ষেত্রে বৃহস্পতির অবস্থান শুভ, ফলে অন্যান্য সমস্যা থাকলেও বৃহস্পতির অবস্থান কর্ম সংক্রান্ত বিষয়ে শনির মারাত্মক কুফল প্রাপ্তি থেকে নিষ্কৃতি দেবে।

তুলা রাশির চতুর্থে শনি অবস্থান করলেও তুলা রাশির ক্ষেত্রে শনি যোগকারক শুভ গ্রহ। পঞ্চম পতি চতুর্থে অবস্থান করবে। ফলে কিছু ক্ষেত্রে অশুভ ফল দান করলেও কিছু ক্ষেত্রে শুভ ফলও দান করবে। শারীরিক সমস্যা থেকে সচেতনতা অবলম্বন জরুরি। কর্মক্ষেত্রে কখনও শুভফল কখনও অশুভ ফল দান করবে। ঋণ এবং শত্রু সংক্রান্ত বিষয়ে শুভ ফল দান করবে। প্রতিযোগিতামূলক মানসিকতা বৃদ্ধি পাবে। মীন রাশির শারীরিক ক্ষেত্রে, সন্তানসুখের ক্ষেত্রে প্রভাব পড়বে।

কর্কট রাশির গৃহসুখের ক্ষেত্রে, স্ত্রীর শরীর-স্বাস্থ্য এবং

দাম্পত্যসুখের উপর বিশেষ প্রভাব পড়ার সম্ভাবনা।

এই সময় কালে অধিক কর্ম এবং পরিশ্রম সুফল দান করবে। শনিদেবের পূজা, আরাধনা শুভ ফল দান করবে। অসহায় বা বৃদ্ধের প্রতি সহানুভূতি বা সেবা শুভ ফল দান করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart Saturn
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE