Advertisement
০২ মে ২০২৪
Mole

হাতের বিভিন্ন অংশে তিল থাকলে কী হয়, জানাচ্ছে লক্ষণশাস্ত্র

শরীরে তিল এবং আঁচিল থাকা খুব স্বাভাবিক বিষয়। তিল এবং আঁচিল কখনও স্থায়ী, কখনও বা অস্থায়ী রূপেও দেখা যায়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ০৭:৫৭
Share: Save:

শরীরে তিল এবং আঁচিল থাকা খুব স্বাভাবিক বিষয়। তিল এবং আঁচিল কখনও স্থায়ী, কখনও বা অস্থায়ী রূপেও দেখা যায়। লক্ষণশাস্ত্র অনুযায়ী, শরীরের বিভিন্ন স্থানে এই তিল বা আঁচিল কী নির্দেশ করে, তা একটু জেনে নেওয়া যাক।

শিররেখায় শনির ক্ষেত্রের নীচে তিল বা আঁচিল সম্পদশালী হওয়ার কথা বলে। সেই সঙ্গে একাধিক বিবাহের বা সম্পর্কের সম্ভাবনার কথা জানায়। ডায়বিটিসের সম্ভাবনার দিকে ইঙ্গিত করে।

ডান হাতের তালুর মাঝে তিল বা আঁচিল সাফল্য, সমাজে বা পরিবারে শুভ অবস্থান, সম্পদশালী এবং সম্মানিত হওয়ার কথা বলে। দাম্ভিক এবং অপব্যয়ী হওয়ার কথাও জানায়। পুরুষদের ক্ষেত্রে জন্মের পর এবং মহিলাদের ক্ষেত্রে বিবাহের পর সম্পদশালী, সম্মানবৃদ্ধি ইতাদি ফলের দিকে ইঙ্গিত দেয়।

বাম হাতের তালুর উল্টো পিঠে তিল বিলম্বিত সাফল্যকে নির্দেশ করে। মধ্যবয়সে সুখী জীবনের কথা বলে। মহিলাদের ক্ষেত্রে সম্পদশালী হওয়া এবং শিল্পে সাফল্য লাভের বা শিল্পীসত্তার বিকাশের ইঙ্গিত রাখে।

ডান হাতের তালুর উল্টো পিঠে তিল(মণিবন্ধের কাছে) সৃষ্টিশীলতা বা সৃজনশীলতাকে নির্দেশ করে।

বাম হাতে তালুর উল্টো পিঠে(মনিবন্ধের কাছে) তিল ফ্যাশন সম্পর্কে সচেতনতা, নেশা এবং বিভিন্ন ভোগ্যপণ্যে আসক্তি নির্দেশ করে।

ডান হাতের বৃদ্ধাঙ্গুষ্ঠের উপর তিল বাগ্মীতা, কর্তৃত্ব, উচ্চক্ষমতার অধিকারী হওয়ার কথা নির্দেশ করে। মহিলাদের ক্ষেত্রে জীবনের কোনও সময় দুর্নাম বা কলঙ্ক হওয়ার কথা নির্দেশ করে।

বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে তিল বশ্যতা স্বীকারের লক্ষণ, মহিলাদের ক্ষেত্রে শিল্পী হিসাবে সাফল্য এবং সুনাম প্রাপ্তি নির্দেশ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE