Advertisement
২০ এপ্রিল ২০২৪
saffron

সন্ন্যাসীদের প্রিয় গৈরিক রং জীবনে কী প্রভাব ফেলে

রং আমাদের জীবনে নানা প্রভাব ফেলে। রাশি, লগ্ন অনুযায়ী রঙের ব্যবহার আমাদের জীবনে উন্নতি ঘটায়। সব রঙেরই নিজের নিজের কার্যকারিতা রয়েছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ০৮:০৭
Share: Save:

রং আমাদের জীবনে নানা প্রভাব ফেলে। রাশি, লগ্ন অনুযায়ী রঙের ব্যবহার আমাদের জীবনে উন্নতি ঘটায়। সব রঙেরই নিজের নিজের কার্যকারিতা রয়েছে। তাঁর মধ্যে গৈরিক রং আমাদের জীবনে বিশেষ প্রভাব বিস্তার করে।

দেখে নিন গৈরিক রং ব্যবহারের উপকারিতা—

গৈরিক রং অত্যন্ত শুভ যা মনের অশুচিতাকে দূর করে। এই জন্য সর্বত্যাগী সন্ন্যাসীর সঙ্গে গৈরিক রং ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে। উপনয়নের মতো অনুষ্ঠানে এই বসন আবশ্যিক। বৃহস্পতি ও মঙ্গল উভয়েরই রং গৈরিক। এর মূল বৈশিষ্ট্য হল এই রং মনের ওপর বিশেষ প্রভাব সৃষ্টি করে।

এই রং পরলে মনে শান্তি আসে, কালিমা দূর হয়, ধীরে ধীরে আত্মচেতনা বৃদ্ধি পায়। রাশিগত দিক থেকে দেখতে গেল, যাঁদের বৃহস্পতি ও মঙ্গল অশুভ তাঁদের ক্ষেত্রে এই রং বেশি কার্যকরী। রাশি বা লগ্ন দিয়ে এই রং বিচার হয় না। জন্মছক নির্ভুল ভাবে বিচার করে রং নির্ধারণ করা উচিত। তবে সাধারণ ভাবে বলা যায় যে মীন, ধনু, মেষ লগ্নের ক্ষেত্রে এই রং বেশি কার্যকরী হয়ে উঠতে পারে।

এই রং মনের উপর গভীর প্রভাব ফেলে ও তার পর শরীরের ওপর অপ্রত্যক্ষ ক্রিয়া করে। কেউ যদি পথভ্রষ্ট হন তা হলে দীর্ঘ দিন গৈরিক রঙের জামাকাপড় পরলে ধীরে ধীরে সঠিক পথ খুঁজে পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

saffron
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE