Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
planet

এপ্রিলে রাশি পরিবর্তন করবে ন’টি গ্রহ

শনি, রাহু, কেতু এবং বৃহস্পতিকে ধীর গতির গ্রহ বলা হয়। বুধ, শুক্র, মঙ্গল, রবি এবং চন্দ্র দ্রুত গতি সম্পন্ন গ্রহ। সমস্ত গ্রহই রাশি পরিবর্তনে কিছু না কিছু ফল দান করে থাকে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ০৮:১৮
Share: Save:

গ্রহের রাশি পরিবর্তন একটি সাধারণ বিষয় হলেও একই মাসে নয়টি গ্রহের রাশি পরিবর্তন একটি গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমান বছরে, অর্থাৎ ২০২২-এর এপ্রিলে ন’টি গ্রহ রাশি পরিবর্তন করবে। এই ন’টি গ্রহের মধ্যে রাহু এবং কেতু শারীরিক অস্তিত্ব সম্পন্ন গ্রহ নয়। রাহু, কেতু গাণিতিক বিন্দু। গাণিতিক বিন্দু হলেও রাহু, কেতুর দূরত্ব (কৌণিক) অনুসারে বিভিন্ন প্রভাব দান করে। এই কারণে রাহু, কেতু প্রভাবশালী এবং তাদের গ্রহ হিসাবে ধরা হয়। ন’টি গ্রহকে গতির উপর ভিত্তি করে দু’টি ভাগে ভাগ করা হয়। দ্রুত গতি এবং ধীর গতির গ্রহ।

শনি, রাহু, কেতু এবং বৃহস্পতিকে ধীর গতির গ্রহ বলা হয়। বুধ, শুক্র, মঙ্গল, রবি এবং চন্দ্র দ্রুত গতি সম্পন্ন গ্রহ। সমস্ত গ্রহই রাশি পরিবর্তনে কিছু না কিছু ফল দান করে থাকে। যে হেতু ধীর গতি গ্রহ বেশি সময় একই রাশিতে অবস্থান করে, সেই কারণে ফল দানের ক্ষমতাও বেশি।

কবে কোন গ্রহ রাশি পরিবর্তন করছে—

রবি এবং বুধ মাসের প্রথম দিন মীন রাশিতে অবস্থান করবে। ১৪ এপ্রিল ভারতীয় সময় ৮টা ৪২ মিনিটে রবি এবং ৮ এপ্রিল বেলা ১২টায় বুধ রাশি পরিবর্তন করে মেষ রাশিতে গমন করবে। মাসের প্রথম দিন কুম্ভ রাশিতে অবস্থান করবে বৃহস্পতি এবং শুক্র। ১৩ এপ্রিল ভারতীয় সময় বেলা ৩টে ৫০ মিনিটে এবং শুক্র ২৭ এপ্রিল সন্ধ্যা ৬টা ১৬ মিনিটে রাশি পরিবর্তন করে পরবর্তী মীন রাশিতে গমন করবে। শনি এবং মঙ্গল মাসের প্রথম দিন মকর রাশিতে অবস্থান করবে। ৭ এপ্রিল বেলা ৩টে ১৬ মিনিটে মঙ্গল এবং ২৯ এপ্রিল সকাল ৭টা ৫৩ মিনিটে শনি রাশি পরিবর্তন করে কুম্ভ রাশিতে গমন করবে।

রাহু বৃষ রাশিতে মাসের প্রথম দিন অবস্থান করবে। ১২ এপ্রিল ভারতীয় সময় বেলা ১টা ৪১ মিনিটে রাশি পরিবর্তন করে মেষ রাশিতে গমন করবে। কেতু মাসের প্রথম দিন বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। ১২ এপ্রিল বেলা ১টা ৪১ মিনিটে তুলা রাশিতে গমন করবে।

এই পরিবর্তনের ফলে রাশি এবং লগ্ন অনুযায়ী বিভিন্ন ফল প্রদান করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.