Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vastu Shastra

নতুন বাড়ি হোক বা পুরনো, বাস্তু ঠিকঠাক আছে কি না বুঝে নিন এই সব সঙ্কেত দেখে

বাড়ি বা বাসস্থান হল মানুষের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি জিনিস। বাড়ি যে শুধু গুরুত্বপূর্ণ তা নয়, প্রায় সবার কাছেই বাসস্থান খুব প্রিয়।

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০৭:৫৯
Share: Save:

বাড়ি বা বাসস্থান হল মানুষের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি জিনিস। বাড়ি যে শুধু গুরুত্বপূর্ণ তা নয়, প্রায় সবার কাছেই বাসস্থান খুব প্রিয়। সেই বাসস্থান যেন সম্পূর্ণ নিরাপদ হয়, সেই দিকে বিশেষ নজর প্রায় সকলেরই থাকে। বাড়ি নিরাপদ হওয়ার সঙ্গে সঙ্গে যেন বাড়িতে কোন রকম বাস্তু দোষ না থাকে সেই দিকেও বিশেষ নজর দেওয়ার প্রয়োজন রয়েছে।

অনেক সময় দেখা যায় নতুন বাড়ি তৈরি করার পর সেই বাড়িতে বসবাস করার পর জীবনে নানা সমস্যা সৃষ্টি হয়। নতুন বাড়ি ছাড়া পুরনো বাড়ির ক্ষেত্রেও এই একই সমস্যা আসতে পারে। এই রকম সমস্যা তখনই আসে যখন বাড়িতে বাস্তুদোষ থাকে। বাড়িতে বাস্তুদোষ থাকার বিশেষ কিছু সঙ্কেত রয়েছে যেগুলো দেখে বোঝা যায় বাড়িতে বাস্তুদোষ রয়েছে কি না। বাস্তুদোষ থাকলে তার সঠিক প্রতিকার করা জরুরি।

দেখে নেওয়া যাক কী কী সঙ্কেত দেখে বোঝা যায় যে বাড়িতে বাস্তুদোষ রয়েছে—

• নতুন বাড়ি হলে তার চকচকে উজ্জ্বল ভাব দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে কি না খেয়াল রাখতে হবে। যদি উজ্জ্বলতা নষ্ট না হয় তা হলে বুঝতে হবে যে বাড়িতে কোনও বাস্তুদোষ নেই।

• যদি বাড়ির সদস্যরা বার বার অসুস্থ হয়ে পড়েন, তা হলেও জানতে হবে যে বাড়িতে বাস্তুদোষ রয়েছে।

• বাড়িতে বাস্তুদোষ থাকার আরও একটি সঙ্কেত হল, ব্যবসা খুব ভাল চলতে চলতে হঠাৎ মন্দা আসতে শুরু করা। আবার চাকরির ক্ষেত্রেও এই একই পরিবর্তন লক্ষ্য করা যাবে।

• এ ছাড়া দেখা যায় বাড়ির সন্তানদের মধ্যেও বিশেষ কিছু পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। যেমন অমনোযোগী বা অন্যমনস্কতা প্রভৃতি।

• এ ছাড়া হঠাৎ করে অশুভ নানা ঘটনা বাড়ির সদস্যদের সঙ্গে ঘটতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE