Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lakshmi Devi

Lakshmi: এই ভুলগুলো করলে মা লক্ষ্মী ঘর ছেড়ে চলে যাতে পারেন

মা লক্ষ্মীকে নিজের ঘরে সদা সর্বদা বেঁধে রাখতে কে না চান। যে ঘরে মা লক্ষ্মীর বাস, সেই ঘরে সব সময় সুখ শান্তি বিরাজ করে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ০৯:০৫
Share: Save:

মা লক্ষ্মীকে নিজের ঘরে সদা সর্বদা বেঁধে রাখতে কে না চান। যে ঘরে মা লক্ষ্মীর বাস, সেই ঘরে সব সময় সুখ শান্তি বিরাজ করে। লক্ষ্মীদেবী সন্তুষ্ট থাকলে অর্থের বর্ষা হয় এটা তো আমরা সকলেই জানি। কিন্তু আমরা আমাদের দৈনন্দিন জীবনে এমন কিছু ভুল করে বসি বা এমন কিছু বদভ্যাস আমাদের রয়েছে যা দ্রুত ত্যাগ না করতে পারলে মা লক্ষ্মী অত্যন্ত অসন্তুষ্ট হন এবং যার ফলে জীবনে খুবই সমস্যার সৃষ্টি হয়।

আমাদের কোন অভ্যাস ত্যাগ করা উচিত?

হিংসা

কখনও ভুলেও অপরের প্রতি হিংসা করতে নেই। অন্যের উন্নতি দেখে বা অন্যের যে কোনও কাজে হিংসা করা খুবই খারাপ। এর ফলে মা লক্ষ্মী অত্যন্ত অসন্তুষ্ট হন এবং জীবনে নেমে আসে চরম দুর্গতি। এই অভ্যাস দ্রুত ত্যাগ করা উচিত।

অহঙ্কার

অহঙ্কার মানুষের জীবনকে একেবারে শেষ করে দিতে পারে। কাউকে অহঙ্কার দেখানো মানেই নিজেকে ধীরে ধীরে ধ্বংসের পথে নিয়ে যাওয়া। বিশেষ করে অর্থের অহঙ্কার করা খুবই খারাপ। অর্থের অহঙ্কার লক্ষ্মীদেবী একেবারেই সহ্য করতে পারেন না।

অপরিষ্কার

অপরিষ্কার থাকা মা লক্ষ্মীর খুবই অপ্রিয়। যেখানে ময়লা সেখানে মা লক্ষ্মী এক মুহূর্ত বাস করেন না। তাই ঘর বাড়ি স্ব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হয়।

রাতে দই খাওয়া

দই খাওয়া খুবই ভাল। অনেক ক্ষেত্রে দইয়ের ব্যবহার শুভ বলে মানা হয়। কিন্তু রাতে দই খাওয়া একেবারেই উচিত নয়। বিশেষ করে মহিলাদের। এতে মা লক্ষ্মীর কৃপা থেকে বঞ্চিত হতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakshmi Devi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE