Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rath Yatra

Rath Yatra 2022: রথযাত্রার দিন এই টোটকা করলে অর্থের বন্যা বয়ে যাবে

রথযাত্রা অত্যন্ত পবিত্র একটা দিন। এই তিথির মাহাত্ম্য অন্য তিথির থেকে অনেক বেশি। মনে করা হয় এই সময় করা যে কোনও কাজ খুবই ফলপ্রসূ হয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ০৮:২৪
Share: Save:

১ জুলাই ২০২২ শুক্রবার পালিত হবে রথযাত্রা। রথযাত্রা অত্যন্ত পবিত্র একটা দিন। এই তিথির মাহাত্ম্য অন্য তিথির থেকে অনেক বেশি। মনে করা হয় এই সময় করা যে কোনও কাজ খুবই ফলপ্রসূ হয়। এই দিন বাড়িতে যে কোনও শুভ কাজ করা যেতে পারে। এ ছাড়া কিছু টোটকা রয়েছে যেগুলি রথযাত্রার দিন করা হলে বাড়িতে নানা সমস্যা কেটে যায় এবং অর্থ বৃদ্ধি পায়।

টোটকা—

১) রথযাত্রার দিন যে কোনও জগন্নাথ মন্দিরে গিয়ে যে কোনও একটা ফল অবশ্যই প্রদান করুন।

২) এই দিন জগন্নাথ, বলরাম এবং সুভদ্রার মূর্তিতে গোলাপ এবং তুলসি পাতার মালা নিবেদন করুন। তবে চেষ্টা করবেন যে মালা অর্পণ করবেন তা নিজের হাতে তৈরি করতে।

৩) রথযাত্রার দিন সকালে স্নান করে, শুদ্ধ বস্ত্র পরে একটা লাল কাপড়ে সাতটা লবঙ্গ, দুটো কর্পুর, একটা গোলাপ ফুল ও সাতটা তুলসি পাতা নিয়ে একটা পুঁটলি করে তা জগন্নাথদেবের মন্দিরে অর্পণ করুন।

৪) এই দিন একটা ঘিয়ের প্রদীপের মধ্যে দুটো কর্পুর ও দুটো লবঙ্গ জ্বেলে জগন্নাথদেবের যে কোনও মন্দিরে অর্পণ করুন।

৫) এই দিন পাঁচটা শিশুকে তাঁদের পছন্দ মতো কিছু জিনিস দান করুন।

৬) রথযাত্রার দিন একটা লাল কাপড়ে পাঁচটা কড়ি ও পাঁচটা লবঙ্গ একত্রে বেঁধে, যদি সম্ভব হয় জগন্নাথদেবের চরণে স্পর্শ করে টাকা রাখার জায়গায় রেখে দিন।

৭) বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূর করে, পজেটিভ এনার্জি নিয়ে আসতে রথের দিন কর্পুর ও লবঙ্গ পুড়িয়ে সেই ছাই বাড়ির এককোণে রেখে আসুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rath Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE